স্টেক হোল্ডারদের সঙ্গে বসবে ৬ সংস্কার কমিশন

0
7
প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে আলোচনা করবে রাস্ট্র সংস্কারে গঠিত ছয়টি সংস্কার কমিশন। এমনটা জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। শনিবার (৫ অক্টোবর) রাতে ফরেন সার্ভিস একাডেমীতে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

প্রেস সচিব বলেন, সংস্কার কমিশন ৩ মাস ধরে কাজ করবে। এরপর সকল দাবিগুলো নিয়ে আবারও রাজনৈতিক দল ও বিভিন্ন স্টেকহোল্ডারের সাথে আলোচনা করে সংস্কারে হাত দেয়া হবে। সংস্কার শেষে নির্বাচন হবে। তবে কবে নাগাদ নির্বাচন হবে তা বলা যাচ্ছে না।

শফিকুল আলম আরও বলেন, রাজনৈতিক সংলাপ একটি চলমান প্রক্রিয়া। এটি চলতেই থাকবে। রাজনৈতিক দলগুলো এই সরকারের একটি অংশ। তাদের সঙ্গে আলোচনা চলবে।

এদিকে প্রধান উপদেষ্টা ড. ইউনূসের বিশেষ সহকারী মাহফুজ আলম বলেন, সব দলই সরকারকে সহায়তা করতে প্রস্তুত বলে জানিয়েছেন। জন আকাঙ্খাকে গুরুত্ব দিয়েই রাষ্ট্র সংস্কার করা হবে। সংস্কার ও নির্বাচনের প্রস্তুতি সমান্তরালে চলবে। এ সময় গণহত্যায় জড়িতদের আইনের আওতায় আনতে সরকার বদ্ধপরিকর বলেও জানান তিনি।

প্রসঙ্গত, আজ শনিবার বিএনপি, জামায়াত ইসলামী, ইসলামী আন্দোলন, গণঅধিকার পরিষদসহ কয়েকটি রাজনৈতিক দলের সাথে বৈঠক করেছেন ড. ইউনূস। বৈঠকে দলগুলো বিভিন্ন পরামর্শ ও দাবি অন্তর্বর্তী সরকারের কাছে তুলে ধরেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.