আন্দোলনকারীদের ওপর পুলিশের কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ

চাকরিতে বয়স ৩৫ করার দাবি

0
17
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে বিক্ষোভ করছেন কয়েক শ চাকরিপ্রত্যাশী
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীদের ওপর কাঁদানে গ্যাসের শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। আজ সোমবার বেলা পৌনে দুইটার দিকে প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে এ ঘটনা ঘটে।
 
আজ বিকেল চারটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কয়েক শ চাকরিপ্রত্যাশী যমুনার সামনের সড়কে অবস্থান নিয়ে আছেন। এতে রাজধানীর বেইলি রোড এলাকায় কাকরাইল–মৎস্য ভবন এলাকা থেকে উত্তরা অভিমুখী সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে আছে।
 
রনি জোয়ার্দার নামের এক আন্দোলনকারী বলেন, তাঁরা আজ প্রথমে শাহবাগ মোড়ে সমবেত হয়েছিলেন। সেখান থেকে বেইলি রোড এলাকায় প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে আসেন। সেখানে পুলিশ তাঁদের ওপর কাঁদানে গ্যাসের শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে তাঁদের কয়েকজন আহত হয়েছেন।
 
এ বিষয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলেও দায়িত্বশীল কারও আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ফটোসাংবাদিক সাজিদ হোসেন জানান, তিনি সেখানে সেনাসদস্য ও পুলিশ সদস্যদের অবস্থান দেখেছেন।
 
আন্দোলনকারীরা এক ঘণ্টার মধ্যে তাঁদের দাবির বিষয়ে সরকারের পক্ষ থেকে ঘোষণা চেয়েছেন। তাঁরা বলেছেন, হয় সরকারের পক্ষ থেকে কেউ তাঁদের কাছে আসুক অথবা তাঁদের প্রতিনিধি নিয়ে কথা বলুক। কোনো ঘোষণা না পেলে তাঁরা এখানে কাফনের কাপড় পরে শুয়ে থাকবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.