১৪৭টি প্রতিমা নিয়ে এবার খুলনায় দেখা মিলবে দেবী দুর্গার

0
10
দেবী দুর্গার ১০টি রূপের দেখা মিলবে খুলনার ডুমুরিয়ার একটি মন্দিরে।

আগামী বুধবার মহালয়া অমাবস্যার মাধ্যমে হবে দেবীপক্ষের সূচনা। দেবী দুর্গার ১০টি রূপের দেখা মিলবে খুলনার ডুমুরিয়ার একটি মন্দিরে। মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হবে ধর্ম গ্রন্থের বিভিন্ন কাহিনীও। এ নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা তৈরির কারিগররা। মন্দিরের নিরাপত্তায় কড়া নজরদারিতে আছে আইনশৃঙ্খলা বাহিনী।

খুলনা শহর থেকে ৩০ কিলোমিটার দুরে ডুমুরিয়ার খরসংঘ কালার বটতলা সার্বজনীন দুর্গামন্দির। প্যান্ডেলের মধ্যে সারিবদ্ধভাবে রাখা দেবদেবীর প্রতিমা।

মন্দিরের ১৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। তাই এবার কিছুটা ব্যতিক্রমী আয়োজন। দেবি দুর্গার ১০ রূপের সাথে রাখা হয়েছে ১৪৭টি প্রতিমা। ফুটিয়ে তোলা হয়েছে রামায়ন, মহাভারত, গীতা ও পূরাণসহ বিভিন্ন ধর্মগ্রন্থের পৌরাণিক কাহিনী। প্রায় তিন মাস ধরে ভাস্করদের মেধা ও মননে তৈরি হচ্ছে এসব প্রতিমা।

অসমাপ্ত হলেও এসব দেবদেবী দেখতে দিনরাত মন্দিরে ভিড় জমাচ্ছেন ভক্ত দর্শনার্থীরা। নির্বিঘ্নে পূজা উদযাপনে প্রশাসনের সহযোগিতা চেয়েছে জেলা পূজা উদযাপন পরিষদ। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, মন্দিরের নিরাপত্তা ও প্রতিমা বিসর্জনসহ পুরো আয়োজনে থাকবে কড়া নিরাপত্তা।

খুলনা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিমান সাহা যমুনা নিউজকে বলেন, পূজার সময় এখানে প্রচুর ভিড় হবে। নারীদের তল্লাশি করতে আলাদা নারী কর্মী নিয়োগ করা হবে।

এবার খুলনায় ৯১৩টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.