সাব্বিরের ১২ বলের ঝড়, মারলেন ৫ ছক্কা

0
6
সাব্বির রহমান
অবশেষে রান পেলেন সাব্বির রহমান। জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার জিম আফ্রো টি-১০ লিগেও ছন্দ খুঁজে পাচ্ছিলেন না। নিজের দল হারারে বোল্টস থেকে বাদও পড়েছিলেন।
 
কাল দলে ফিরে জোবার্গ বাংলা টাইগার্সের বিপক্ষে ১২ বলে ৩৪ রানের ‘ক্যামিও’ খেলেছেন সাব্বির। যদিও সাব্বিরের জ্বলে ওঠার দিনে জিততে পারেনি তাঁর দল। ১০ ওভারে ১২১ রানের লক্ষ্য ৪ উইকেট হাতে রেখে তাড়া করে জিতেছে বাংলা টাইগার্স।
 
বাংলা টাইগার্সের বিপক্ষে সাব্বির উইকেটে আসেন অষ্টম ওভারে। তখন হারারের রান ৩ উইকেটে ৭৯। এরপর ১২ বলের ইনিংসে সাব্বির ছক্কা মেরেছেন ৫টি। যার মধ্যে ইনিংসের শেষ তিন বলে আফগান অলরাউন্ডার করিম জানাতের বলে ছক্কা মেরেছেন ৩টি। সাব্বিরের ইনিংসটি বৃথা গেছে বাংলা টাইগার্স অধিনায়ক সিকান্দার রাজার ১০ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৩৮ রানের ইনিংসের কারণে।
ম্যাচ হারলেও ৭ ম্যাচের মধ্যে ৫টিতে জিতে কোয়ালিফায়ারে সাব্বিরের দল। আজ বাংলা টাইগার্সের বিপক্ষেই প্রথম কোয়ালিফায়ারে মাঠে নামবে তারা। বাংলা টাইগার্সের বিপক্ষে দারুণ খেলে প্রথম কোয়ালিফায়ারে একাদশে জায়গা ধরে রাখতে পারেন সাব্বির।
 
কালকের ইনিংসটি বাদ দিলে টুর্নামেন্টে বলার মতো কিছুই নেই সাব্বিরের। কেপটাউন স্যাম্প আর্মির বিপক্ষে প্রথম ম্যাচে ২ বলে ১ রান করে হন রানআউট। ডারবান উলভসের বিপক্ষে পরের ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। জোবার্গের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ৩ বলে ২ রান করে আবার রানআউট! এরপর বুলাওয়ে, লাগোস ও ডারবানের বিপক্ষে একাদশে জায়গা হয়নি তাঁর।

এনামুল হক (বাঁয়ে) ও সাব্বির রহমান খেলেছেন জিম আফ্রো টি-১০ লিগে, ফেসবুক
 
এই টুর্নামেন্টে বুলাওয়ে ব্রেভ জাগুয়ার্সের হয়ে খেলেছেন জাতীয় দলের বাইরে থাকা আরেক ক্রিকেটার এনামুল হক। তিনিও রান না পেয়ে দল থেকে বাদ পড়েছেন। তাঁর দলও পরের রাউন্ডে যেতে পারেনি। বুলাওয়ের হয়ে এনামুল ম্যাচ খেলেছেন ৬টি, মোট রান করতে পেরেছেন ৬৯।
 
জিম আফ্রো টি-১০ লিগে রিশাদ হোসেনেরও খেলার কথা ছিল। বাংলাদেশের এই লেগ স্পিনারকে ড্রাফটের আগেই দলে ভিড়িয়েছিল হারারে বোল্টস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.