আরেক হত্যা মামলায় গ্রেপ্তার মোজাম্মেল বাবু

0
15
মোজাম্মেল হক বাবু

কোটা আন্দোলন চলাকালে তৌহিদুল ইসলাম ভূঁইয়াকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবুকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বাবুকে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন। পরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব আবেদনটি মঞ্জুর করেন। এরপর তার আইনজীবী জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৯ জুলাই মেরুল বাড্ডার বৌদ্ধ মন্দিরের সামনে কোটা আন্দোলন চলাকালে গুলিতে আহত হন তৌহিদুল ইসলাম ভূঁইয়া। চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। পরে ২১ জুলাই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় তৌহিদুলের স্ত্রী ইসমত জাহান একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৩ জনকে আসামি করা হয়।

গত ১৬ সেপ্টেম্বর ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় মোজাম্মেল হক বাবুকে একটি প্রাইভেটকারসহ আটক করা হয়। ওই দিন রাত ১১টার দিকে তাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয়ে আনা হয়। পরদিন ১৭ সেপ্টেম্বর গৃহকর্মী লিজা আক্তার হত্যা মামলায় মোজাম্মেল বাবুর সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, রাজধানীর শান্তিনগর মোড়ে ১৮ জুলাই ছাত্র-জনতার একটি শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এলোপাতাড়ি গুলিবর্ষণের সময় লিজা আক্তার একটি ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়ে ছিলেন। গুলি তার পেটে বিদ্ধ হয় এবং গুরুতর জখম হয়। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং ২২ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.