সাজেকে আটকা পড়েছে ৮ শতাধিক পর্যটক

0
20
সাজেক ভ্যালি
অবরোধের কারণে সাজেক ভ্যালিতে বেড়াতে গিয়ে আট শতাধিক পর্যটক আটকা পড়েছেন।
 
খাগড়াছড়িতে দুইপক্ষের সহিংসতার ঘটনায় শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে তিন পার্বত্য জেলার সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেন বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা।
 
এতে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে দূরপাল্লার পাশাপাশি অভ্যন্তরীণ সব যান চলাচল বন্ধ হয়ে যায়। যে কারণে সাজেকে শুক্রবার ঘুরতে যাওয়া পর্যটকরা ফিরতে পারেননি।
 
সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, অবরোধের কারণে সাজেকে আট শতাধিক পর্যটক আটকা পড়েছে। মূলত শুক্রবার খাগড়াছড়ি থেকে যারা সাজেক গিয়েছিলেন, তারাই সেখানে আটকা পড়েছেন। পরিস্থিতি ভালো হলে তাদের ফিরিয়ে আনা হবে।
 
সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বলেন, শুক্রবার সকাল এবং দুপুরের স্কর্ট মিলিয়ে ১১০-১১৫টি জিপ, ৫০টির মতো মাহেন্দ্রা ও সিএনজি সাজেকে প্রবেশ করেছে। ব্যক্তিগত গাড়ি নিয়েও অনেকে এসেছেন। হঠাৎ অবরোধের ঘোষণা আসাতে পর্যটকরা আর খাগড়াছড়ির উদ্দেশ্যে ফিরে যেতে পারেননি। আজ (শনিবার) পর্যটকরা সাজেকেই কাটিয়েছেন। রোববার স্কর্ট ছাড়বে কিনা নিশ্চিত করে বলতে পারছি না।
 
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরিন আক্তার বলেন, অবরোধের কারণে নিরাপত্তা ঝুঁকি থাকায় পর্যটকদের কোনো গাড়ি ছাড়া হয়নি। সাজেকে পর্যটকরা আটকা পড়েছেন। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.