ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮৬৫

0
19
ডেঙ্গু আক্রান্ত
দেশব্যাপী ফের আতঙ্ক ছড়াচ্ছে ডেঙ্গু। বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও। আগের দিনই ৫ জনের মৃত্যুর পর সবশেষ ২৪ ঘণ্টায় আরও ৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে ডেঙ্গু। নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬৫ জন।
 
বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত হিসাব জানানো হয়েছে এ বিজ্ঞপ্তিতে।
 
সবশেষ যে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে তাদের সবাই ঢাকা সিটি করপোরেশনের বাসিন্দা। এদের মধ্যে তিনজন ঢাকা দক্ষিণ সিটির এবং তিনজন ঢাকা উত্তর সিটির। এ ছাড়া নতুন আক্রান্তদের মধ্যে ৩৯৩ জন এ দুই সিটি করপোরেশনের বাসিন্দা। এ ছাড়া ঢাকার আশপাশে ১২১ জন, চট্টগ্রামে ১৪৫ জন, খুলনায় ৯৪ জন, বরিশালে ৪৬ জন, রংপুরে ২৮ জন, রাজশাহীতে ২০ জন এবং ময়মনসিংহে ১৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন সবশেষ ২৪ ঘণ্টায়।
 
সব মিলিয়ে চলতি বছর ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে সারাদেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৭৯। এই সময়ে মশাবাহিত রোগটিতে প্রাণ হারিয়েছে ১১৯ জন মানুষ।
 
উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.