ইয়ামালের জোড়া গোলে জিরোনাকে উড়িয়ে বার্সার প্রতিশোধ

0
26
তুর্কি লামিনে ইয়ামাল

গত বছরে লা লিগায় দুইবারের মুখোমুখিতে দুইবারই হারের তিক্ত স্বাদ গ্রহণ করতে হয়েছিল বার্সেলোনাকে। তবে চলতি মউসুমে হ্যান্সি ফ্লিকের ছোয়ায় বদলে গেছে কাতালুনিয়ার ক্লাবটি। উজ্জীবিত ফুটবলে জিরোনাকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে প্রতিশোধ নিল বার্সেলোনা। জোড়া গোল করেছেন বার্সেলোনার তরুণ তুর্কি লামিনে ইয়ামাল। এছাড়াও একটি করে গোল করেছেন পেদ্রি ও দানি ওলমো। ফলে লা লিগায় জয়যাত্রা ধরে রাখলো বার্সেলোনা।

রোববার (১৫ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ এস্তাদি মিউনিসিপ্যাল ​​ডি মন্টিলিভি স্টেডিয়ামে বার্সেলোনাকে আতিথ্য জানায় জিরোনা। ম্যাচের শুরু থেকেই বল দখল করে সুন্দর ফুটবলের পসরা সাজায় হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। ৬ মিনিটের মাথায় গোল পেতে পারতেন ইয়ামাল, তবে সেই সুযোগ তিনি কাজে লাগাতে পারেননি। গোলের সুযোগ এসেছিল রাফিনহার সামনেও, তিনিও বল জালে জড়াতে পারেননি।

অবশেষে ৩০ মিনিটে ডেডলক ভাঙ্গেন ইয়ামাল। গোল কিকে ডি-বক্সে বল পান লোপেস। তাকে মন্থরভাবে এগোতে দেখে দ্রুত ছুটে আসেন ইয়ামাল। লম্বা শটে বিপদমুক্ত না করে তরুণ ফরোয়ার্ডকে কাটাতে গিয়ে তালগোল পাকান অভিজ্ঞ ডিফেন্ডার। বল কেড়ে নেয়ার পর ঠাণ্ডা মাথায় জাল খুঁজে নেন ইয়ামাল।

৭ মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান ইয়ামাল। রাফিনহার ফ্রি কিকে বল ডি-বক্সে লেভানদোভস্কির পায়ে লেগে পেয়ে যান ইয়ামাল। ছুটে গিয়ে বুলেট গতির শটে গোলটি করেন তিনি। জটলার মধ্যে বল দেখার তেমন কোনো সুযোগই পাননি জিরোনা গোলরক্ষক। প্রথমার্ধের ঠিক আগে পেনাল্টি পেয়েছিল জিরোনা। তবে ভিএআরের সাহায্য নিয়ে সেটা বাতিল করেন রেফারি। দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের ৪৭তম মিনিটে ব্যবধান বাড়ায় দানি ওলমো। কুন্দের চমৎকার থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন এই স্প্যানিয়ার্ড। ৫৬তম মিনিটে লেভানদোভস্কির শট ফিরিয়ে দেন জিরোনা গোলরক্ষক। ফিরতি বলে এই অভিজ্ঞ স্ট্রাইকারের শট ঠেকান লোপেস। দুই মিনিট পর ইয়ামালের শট দারুণ রিফ্লেক্সে ব্যর্থ করে দেন গাস্সানিগা।

৬৪তম মিনিটে স্কোরলাইন ৪-০ করে ফেলেন পেদ্রি। মার্ক কাসাদোর দুর্দান্ত রক্ষণ চেরা পাস ডি-বক্সে পেয়ে গোলরক্ষককে এড়িয়ে জাল খুঁজে নেন তরুণ মিডফিল্ডার। ৮০ মিনিটের মাথায় এক গোল শোধ করে জিরুনা। পোর্তুর বাড়ানো বলে সান্ত্বনার গোল করেন ক্রিশ্চিয়ান স্টুয়ানি। এর মিনিত ৬ পর আসপ্রিলাকে ফাউল করে লাল কার্ড দেখেন ফেরান তোরেস। শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

ফলে টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে লা লিগায় চূড়ায় আছে বার্সেলোনা। ১১ করে পয়েন্ট নিয়ে পরের দু’টি স্থানে রিয়াল মাদ্রিদ ও ভিয়ারিয়াল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.