বিতর্কে মুখোমুখি হচ্ছেন কমলা-ট্রাম্প

যুক্তরাষ্ট্রে নির্বাচন

0
26
কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প গুরুত্বপূর্ণ এবং সম্ভবত একমাত্র বিতর্কে অংশ নেয়ার চূড়ান্ত প্রস্তুতি নিয়েছেন।
 
আগামী ৫ নভেম্বর দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রেক্ষিতে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ার ন্যাশনাল কনস্টিটিউশান সেন্টারে স্থানীয় সময় মঙ্গলবার রাতে (বাংলাদেশ সময় বুধবার সকাল) এবিসি নিউজের বিতর্কে উভয় প্রার্থী প্রথমবার এবং সম্ভবত শেষবারের মতো মুখোমুখি হচ্ছেন। তাদের এই বিতর্ক সরাসরি সম্প্রচার করা হবে।
 
হ্যারিস স্থানীয় সময় সোমবার বিকেল ৪টা ৪০ মিনিটে ফিলাডেল ফিয়া এসে পৌঁছেছেন। ট্রাম্পের শেষ মুহূর্তে ফিলাডেলফিয়া আসার কথা রয়েছে।
 
এদিকে সোমবার প্রচারিত এক রেডিও সাক্ষাৎকারে হ্যারিস বলেছেন, ট্রাম্প কতটা নিচে নামবেন তার প্রস্তুতি আমাদের নিতে হচ্ছে। তাকে ছাড় দেওয়ার সুযোগ নেই।
 
এদিকে বিতর্কেও ট্রাম্প তার আক্রমণাত্মক ভঙ্গি তুলে ধরবেন বলে বিশ্লেষকেরা মনে করছেন। কারণ কমলা হ্যারিস নির্বাচনী লড়াইয়ের মাঠে প্রবেশের কারণে ট্রাম্প (৭৮) হয়ে পড়েছেন মার্কিন নির্বাচনী ইতিহাসের সবচেয়ে প্রবীণ প্রার্থী।
 
তবে বিতর্কের মঞ্চে কমলা কি আদৌ তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্পকে ঘায়েল করতে পারবেন, নাকি প্রতিদ্বন্দ্বীর আক্রমণাত্মক বক্তব্যে নিজেই ধরাশায়ী হবেন এ নিয়ে আলোচনা চলছে। রিপাবলিকান সমর্থকরা বলছেন, মঞ্চে কথা বলতে পারবেন না কমলা। অন্যদিকে ডেমোক্র্যাটরা বলছেন, কমলার প্রস্তুতি যথেষ্ট ভালো। তিনি মঞ্চে প্রতিপক্ষকে ধসিয়ে দিতে প্রস্তুত।
 
সর্বশেষ জনমত জরিপে উভয় প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। রোববার নিউইয়র্ক/সিয়েনা পরিচালিত জরিপে ট্রাম্পকে এক পয়েন্টে এগিয়ে থাকতে দেখা গেছে। জরিপে ট্রাম্পের পক্ষে ৪৮ শতাংশ এবং হ্যারিসের পক্ষে ৪৭ শতাংশ সমর্থন পাওয়া গেছে। তবে সোমবার এবিসি নিউজ/ইপসোস জরিপে হ্যারিস ৫০ শতাংশ এবং ট্রাম্প ৪৬ শতাংশ লোকের সমর্থন পেয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.