দুর্দান্ত প্রত্যাবর্তনে সেমিফাইনালে এক পা বাংলাদেশ এইচপির

0
37
বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)

অস্ট্রেলিয়ায় টপ এন্ড টি-টোয়েন্টি লিগের দুর্দান্ত শুরুর পর টানা দুই ম্যাচ হেরে ছন্দ হারিয়েছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। তবে চতুর্থ ও পঞ্চম ম্যাচে জয় তুলে নিয়ে আবারও ঘুরে দাঁড়িয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। পঞ্চম ম্যাচে পার্থ স্কচার্সকে তিন উইকেটে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছেন ইমন-আফিফরা।

শনিবার (১৭ আগস্ট) ডারউইনে আগে ব্যাট করে বাংলাদেশ এইচপিকে ১৩০ রানের লক্ষ্য দেয় পার্থ। জবাব দিতে নেমে ৩ বল এবং ৩ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। ৫ বলে ১ রান করে সাজঘরে ফেরেন ওপেনার। তানজিদ তামিম। দলীয় ৪ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর ৯ বলে খেলে শূন্য হাতে ফেরেন পারভেজ হোসেন ইমন। এরপর ২ রান করে আরিফুল আউট হলে দলীয় ১৫ রানে তিন উইকেট হারায় এইচপি।

এমন অবস্থায় দলের হাল ধরেন আকবর আলী ও শামীম হোসেন। চতুর্থ উইকেটে তাদের ৩৯ রানের জুটিতে ম্যাচে ফেরে বাংলাদেশ। ১৭ বলে ১৬ রানে ফেরেন শামীম। আকবরের ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ৩৫ রান।

আকবর ফেরার পর দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছেন রাব্বি। তার ১৩ বলের অপরাজিত ৩২ রানে ভর করে ৩ বল এবং ৩ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় এইচপি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ত্যাগো ভিলির ৫৬ ও বাক্সটার হোল্টের ৩৪ রানের সুবাদে লড়াই করার পুঁজি পায় পার্থ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান করে পার্থ।

এইচপির হয়ে দুইটি করে উইকেট শিকার করেছেন রিপন মন্ডল ও রকিবুল হাসান। তাছাড়া একটি উইকেট পেয়েছেন আবু হায়দার রনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.