হাতিরঝিলে রাত থেকে ৭ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকবে, যেতে হবে বিকল্প রাস্তায়

0
56
ডিএমপি, ছবি: ডিএমপি থেকে সংগৃহীত

রাজধানীর হাতিরঝিলে আজ বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা থেকে আগামীকাল শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ৭ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকবে।  ‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ নামে হাফ ম্যারাথন উপলক্ষে হাতিরঝিল ও এর আশপাশের এলাকায় ব্যক্তিগত গাড়ি ও অন্যান্য যান চলাচল বন্ধ থাকবে।

আগামীকাল ভোর ৫টা থেকে এই ম্যারাথন শুরু হবে। চলবে সকাল ৯টা পর্যন্ত। আজ রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

হাতিরঝিলে যান চলাচল বন্ধ থাকায় বিকল্প রাস্তা ব্যবহারের নির্দেশনা দিয়েছে ডিএমপি। মহানগর প্রজেক্ট, মালিবাগ, রামপুরা কিংবা বাড্ডা থেকে গুলশান, বনানী, উত্তরা যেতে গুলশান বাড্ডা লিংক রোড ব্যবহার করা যাবে। রামপুরা, মালিবাগ কিংবা মহানগর প্রজেক্ট থেকে ফার্মগেট, রমনা কিংবা শাহবাগ আসার ক্ষেত্রে রামপুরা রোড হয়ে ওয়ারলেস গেট ‘লেফট টার্ন’ করে মগবাজার মোড় ব্যবহার করে গন্তব্যে যাওয়া যাবে।

রমনা, শাহবাগ থেকে গুলশান ও বনানী যেতে মগবাজার উড়ালসড়ক হয়ে মহাখালী যাওয়া যাবে। এ ছাড়া এসব এলাকা থেকে রামপুরা, মালিবাগ বা হাতিরঝিলের বিভিন্ন এলাকায় যেতে মগবাজার মোড়, ওয়ারলেস গেট হয়ে রামপুরা রোড ব্যবহার করা যাবে। গুলশান, বনানী, উত্তরা থেকে রামপুরা, বাড্ডা, আফতাবনগর কিংবা মালিবাগ যেতে হাতিরঝিল ব্যবহার না করে গুলশান, বাড্ডা লিংক রোড ব্যবহার করে বাড্ডা-রামপুরা রোড দিয়ে যাতায়াত করা যাবে।

ডিএমপির যুগ্ম কমিশনার (অপরাধ) লিটন কুমার সাহা বলেন, বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে এই হাফ ম্যারাথন হবে। এ জন্য ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। অংশগ্রহণকারীদের নিরাপত্তার জন্য আজ দিবাগত রাত ৩টা থেকে হাতিরঝিলে ৬৫০ পুলিশ, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও ট্রাফিক পুলিশ মোতায়েন থাকবে।

রাজধানীর নানা দিক দিয়ে হাতিরঝিলে ঢোকার ৩৭টি পয়েন্ট রয়েছে। প্রতিটি পয়েন্টে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদাপোশাকের পুলিশ দায়িত্ব পালন করবে। হাতিরঝিলে যাঁরা ঢুকবেন, সবাইকে তল্লাশি করা হবে। পুলিশ প্লাজা কনকর্ড, এলিফ্যান্ট পার্ক ও অ্যাম্ফিথিয়েটারে পুলিশ থাকবে। ড্রোন ক্যামেরা দিয়ে অনুষ্ঠান পর্যবেক্ষণ করা হবে। স্ট্যান্ডবাই হিসেবে থাকবে বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দল, অপরাধ–সংক্রান্ত শনাক্ত দল (ক্রাইম সিন টিম) ডগ স্কোয়াড ও সোয়াট দল।

হাতিরঝিলকেন্দ্রিক মোট ৯টি জায়গায় রোড ব্লকার দিয়ে ডাইভারশন দেওয়া হবে। এ ছাড়া পুলিশ ৩২টি পয়েন্ট দিয়ে হাতিরঝিলে প্রবেশের মুখে গাড়ি নিয়ন্ত্রণ করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.