ফাইনালে হেরে কাঁদলেন রোনালদো, আল হিলালের শিরোপা উৎসবে নেইমারও

0
73
ফাইনালে হেরে কেঁদেছেন রোনালদো, রয়টার্স
আল হিলালের বাধা যেন টপকাতেই পারছে না ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর। সৌদি প্রো লিগে আল হিলালের কাছেই হাতছাড়া হয়েছে শিরোপা। এবার কিংস কাপ ফাইনালেও একই প্রতিপক্ষের কাছে হেরে শিরোপাবঞ্চিত হলো আল নাসর।
 
উত্তাপ ছড়ানো ফাইনালে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ১–১ গোলে সমতায় ছিল ম্যাচ। টাইব্রেকারে ৫–৪ গোলে বাজিমাত করে আল হিলাল। তবে ফাইনালে জয়–হার ছাপিয়ে গেছে রোনালদোর কান্নায়। ম্যাচ শেষে দলের হারের পর মাঠেই কান্নায় ভেঙে পড়তে দেখা যায় পর্তুগিজ মহাতারকাকে।
 
সৌদি ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে শুরু থেকেই ছড়িয়েছে উত্তাপ। প্রথম থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ভালো কিছুর ইঙ্গিত দেয় আল নাসর। তবে ৭ মিনিটের মাথায় আল হিলাল তারকা আলেক্সান্দার মিত্রোভিচ গোল করে বসলে ধাক্কা খায় রোনালদোর দল। সমতায় ফিরতে মরিয়া চেষ্টা চালিয়ে যায় আল নাসর।
 
বিরতির আগে রোনালদোকে নিরাশ করেন আল হিলাল গোলরক্ষক। দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আল নাসর। তবে দলটির জন্য পরিস্থিতি আরও খারাপ হয় ম্যাচের ৫৬ মিনিটে। লাল কার্ড দেখে গোলকিপার ডেভিড ওসপিনা মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় আল নাসর।
 
১০ জনের দল নিয়ে আল নাসর চেষ্টা করছিল লড়াই চালিয়ে যাওয়ার। একপর্যায়ে যখন মনে হচ্ছিল ম্যাচ থেকে বোধহয় আল নাসর ছিটকেই পড়ছে, তখনই দেখা মিলেছে চমকের। ৮৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আল হিলালের আলি আলবুলাইহিকে।
 
খেলোয়াড়সংখ্যায় সমতায় ফেরার এক মিনিট পর গোলেও সমতায় ফেরে আল নাসর। দলটির হয়ে গোল করেন আয়মান ইয়াহিয়ার। ৯০ মিনিটে কালিদু কুলিবালিও লাল কার্ড দেখায় অতিরিক্ত সময়ের ৩০ মিনিট ৯ জন নিয়েই খেলতে হয় আল হিলালকে। তবে সুযোগটি কাজে লাগাতে পারেননি রোনালদোরা। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে শেষ পর্যন্ত বাজিমাত করে আল হিলাল।
 
এ ম্যাচে ১২০ মিনিট মাঠে থেকেও ম্যাচে কোনো বড় পার্থক্য তৈরি করতে পারেননি রোনালদো। ফাইনালে হারের পর গোপন করতে পারেননি নিজের হতাশাও। মাঠ ছেড়েছেন কাঁদতে কাঁদতে। আর রোনালদোর কান্নার বিপরীতে আল হিলালের শিরোপা–উৎসবে যোগ দিয়ে আনন্দে মেতেছেন নেইমার। শিরোপা–উৎসবের একাধিক ছবি পোস্ট করে নেইমার লিখেছেন, ‘অবিশ্বাস্য বছরের জন্য দলকে অভিনন্দন। আজ আবারও তোমরা নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছ। এ বছরের শিরোপার জন্য ধন্যবাদ।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.