অপরিচিত এক খেলায় ৫৮ কোটি ঢালছেন রোনালদো

0
106
সিঙ্গাপুরে দুই দিনের সফরে প্যাডেল খেলেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, ছবি: সংগৃহীত

ফুটবলকে তো অনেক কিছুই দিয়েছেন। ফুটবল ইতিহাসে তাঁর নামটা লেখা হয় শুরুর দিকেই। এবার ‘প্যাডেল’ নামে অন্য এক খেলায় পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো অবদান রাখতে চলেছেন। সেটা অবশ্য নিজে প্যাডেল খেলে নয়। এ খেলায় টাকা বিনিয়োগ করবেন রোনালদো।

পর্তুগিজ প্যাডেল ফেডারেশনের সঙ্গে চুক্তি করেছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবল তারকা। লিসবন শহর থেকে ১০ কিলোমিটার দূরে ওইরাস শহরে ‘সিটি অব প্যাডেল’ তৈরি করবেন রোনালদো। এ প্রকল্পে রোনালদোর কোম্পানি ‘সিআর৭’ ঢালছে ৫০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৮ কোটি ৯৪ লাখ টাকা)। বোঝাই যাচ্ছে, বড় পরিকল্পনা নিয়েই মাঠে নামছেন রোনালদো।

প্যাডেল খেলার জন্ম মেক্সিকোয়। ১৯৬৯ সালে এনরিক কোরকুয়েরা নামের এক ব্যক্তি নিজের স্কোয়াশ খেলার কোর্ট ঠিক করতে গিয়ে এ খেলা আবিষ্কার করেন। প্যাডেল অনেকটা টেনিসের মতো হলেও টেনিসের সঙ্গে এর পার্থক্য আছে।

যেমন প্যাডেল ডাবলসে খেলতে হয়, যেখানে টেনিস সিঙ্গেল, ডাবলস—দুভাবেই খেলা যায়। এটি মূলত টেনিস আর স্কোয়াশের মিশ্রণ। তবে টেনিসের মতোই স্কোরিংয়ের নিয়ম, স্ট্রোক এবং টেকনিকও টেনিসের মতোই। প্যাডেল কোর্টে স্কোয়াশের মতোই দেয়াল থাকে এবং স্কোয়াশ খেলার সঙ্গেও এই খেলার বেশ মিল আছে। সব সময় কোমরের নিচে বল সার্ভ করতে হয়।

https://x.com/Padel365PT/status/1701323284447375417?s=20

সাম্প্রতিক সময়ে প্যাডেল বেশ জনপ্রিয়তা পাচ্ছে। রোনালদো নিজেও প্যাডেলের ভক্ত। রোনালদো প্যাডেল খেলছেন, এমন ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেছে। হয়তো ব্যবসার সঙ্গে এ খেলার প্রতি ভালোবাসা থেকেও এত টাকা বিনিয়োগ করছেন রোনালদো।

পর্তুগিজ প্যাডেল ফেডারেশনের সভাপতি রিকার্দো ওলিভেইরা রোনালদোর সঙ্গে চুক্তি করে উচ্ছ্বসিত, ‘এটা স্বপ্ন পূরণ হওয়ার মতো। রোনালদোর চেয়ে ভালো সঙ্গী আমরা আর পেতাম না। সে একজন দুর্দান্ত খেলোয়াড়ের পাশাপাশি অনেক বড় ব্যবসায়ীও। আমরা নিশ্চিত করে বলতে পারি, এই প্যাডেল সিটির সুযোগ-সুবিধার সঙ্গে অন্য কোনো জায়গার তুলনা হবে না। এর মাধ্যমে পর্তুগাল আন্তর্জাতিকভাবে প্যাডেল খেলায় শক্তিতে পরিণত হবে।’

সৌদি আরবের ফুটবলে নতুন মৌসুমের শুরুটা দারুণ করেছেন রোনালদো, ছবি: এএফপি

ফুটবল মাঠের রোনালদোও আছেন দুর্দান্ত ছন্দে। আন্তর্জাতিক বিরতি শেষে আগামী শনিবার আল রিয়াদের মুখোমুখি হবেন আল নাসর তারকা। চলতি মৌসুমে আল নাসরের হয়ে এখন পর্যন্ত ৫ ম্যাচে ৬ গোল করেছেন রোনালদো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.