প্রেমিকাকে নির্যাতনের অভিযোগে ব্রাজিল দল থেকে বাদ আন্তনি

0
103
আন্তনি ও তাঁর সাবেক প্রেমিকা গ্যাব্রিয়েলা, ছবি: ইনস্টাগ্রাম

সাবেক প্রেমিকা নির্যাতনের অভিযোগ আনার পর ব্রাজিল বিশ্বকাপ বাছাইয়ের দল থেকে বাদ পড়েছেন উইঙ্গার আন্তনি। ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) বলেছে, যেসব অভিযোগ সামনে এসেছে, সেগুলোর তদন্ত হওয়া প্রয়োজন। সে কারণেই জাতীয় দল থেকে ম্যানচেস্টার ইউনাইটেড তারকাকে বাদ দেওয়া হয়েছে। আন্তনির পরিবর্তে বলিভিয়া এবং পেরুর বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য দলে ডাকা হয়েছে আর্সেনাল স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে।

এর আগে গতকাল সোমবার ব্রাজিলের সংবাদমাধ্যম ইউওএল আন্তনির সাবেক প্রেমিকার অভিযোগের ভিত্তিতে একটি সংবাদ প্রকাশ করে। সেখানেই মূলত আন্তনির বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ আনা হয়। এরপর অভিযোগ আমলে নিয়ে সাও পাওলো এবং গ্রেটার ম্যানচেস্টারের পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানা গেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন আন্তনি।

অভিযোগগুলো মিথ্যা দাবি করে ২৩ বছর বয়সী এই উইঙ্গার বলেছেন, ‘আমি শান্তভাবে বলতে চাই, অভিযোগগুলো মিথ্যা। প্রমাণগুলো এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে এবং আরও কিছু প্রমাণ তৈরি করা হচ্ছে, যা দেখাবে যে আমি নির্দোষ। আমার বিশ্বাস, চলমান পুলিশি তদন্ত আমার নির্দোষ হওয়ার সত্যতাকে সামনে আনবে।

আন্তনির বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, তিনি তাঁর সাবেক বান্ধবী গ্যাব্রিয়েলা কাভালিনকে ১৫ জানুয়ারি ম্যানচেস্টারের একটি হোটেল রুমে নির্যাতন করেছেন। সে সময় গ্যাব্রিয়েলাকে মাথা দিয়ে আঘাত করেন আন্তনি। এ কারণে তাঁর মাথা কেটে যায় এবং পরে চিকিৎসাও নিতে হয়। তবে শুধু এটুকুই নয়; গ্যাব্রিয়েলার অভিযোগ, আন্তনি তাঁর বুকে আঘাত করেছেন, এতে তাঁর কৃত্রিমভাবে স্থাপন করা স্তনের ক্ষতি হয়েছে। এ কারণে পরবর্তী সময়ে তাঁকে আবার অস্ত্রোপচার করতে হয়েছে।

ইউনাইটেডের জার্সিতে আন্তনি
ইউনাইটেডের জার্সিতে আন্তনি, ছবি: টুইটার

অন্যদিকে আন্তনি তাঁর বিবৃতিতে সাবেক প্রেমিকার সঙ্গে সম্পর্ক অশান্ত হয়ে ওঠার বিষয়টি স্বীকার করেছেন। কিন্তু কোনো ধরনের শারীরিক নির্যাতন করেননি বলেও জানিয়েছেন। এর আগে গত জুনে আন্তনি একটি বিবৃতি প্রকাশ করেছেন, যেখানে তিনি দাবি করেছেন, সাবেক প্রেমিকা তাঁর বিরুদ্ধে গার্হস্থ্য সহিংসতার মিথ্যা অভিযোগ এনেছেন।

এদিকে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ (জিএমপি) বলেছে, অভিযোগগুলোর ব্যাপারে তারা সচেতন এবং সত্যতা উদ্‌ঘাটনে তদন্ত চলমান। তবে এই মুহূর্তে তারা এ নিয়ে আর বিশেষ কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

বিবিসির পক্ষ থেকে আন্তনির ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও এ বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। এর আগেও দলের ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউডের বিরুদ্ধে ওঠা ধর্ষণ ও নিপীড়নের অভিযোগ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিল ইউনাইটেড। ছয় মাস তদন্তের পর পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ২১ বছর বয়সী এই ইংলিশ ফুটবলারের সঙ্গে চুক্তি বাতিল করে তারা। গত সপ্তাহে ম্যানচেস্টার ছেড়ে ধারে স্প্যানিশ ক্লাব হেতাফেতে যোগ দিয়েছেন গ্রিনউড।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.