বেনাপোলে ট্রান্সপোর্ট কার্যালয়ে বিস্ফোরণ, মালিক আটক, ককটেল–হাতবোমা উদ্ধার

0
119
বিস্ফোরণের পর নিউ আলিফ ট্রান্সপোর্টের কার্যালয়ে স্থানীয় রোকজনের ভিড়। আজ বৃহস্পতিবার সকালে যশোরের বেনাপোল বন্দর থানার ছোট আঁচড়া এলাকায়

যশোরের বেনাপোলে একটি ট্রান্সপোর্ট কার্যালয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার দিকে বেনাপোল বন্দর থানার ছোট আঁচড়া এলাকার রয়েলের মোড়ে অবস্থিত নিউ আলিফ ট্রান্সপোর্ট কার্যালয়ের অভ্যন্তরে এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কার্যালয়ের শার্টার উড়ে যাওয়ার পাশাপাশি দেয়ালে ফাটল ধরেছে।

এ ঘটনায় নিউ আলিফ ট্রান্সপোর্টের মালিক লিটন হোসেন (৩৫) আটক হয়েছেন। বিস্ফোরণের পর এলাকা ছেড়ে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়। তিনি বেনাপোল বন্দর থানার মালিপোতা বৃত্তি আঁচড়া গ্রামের বাসিন্দা। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ি থেকে চারটি ককটেল, চারটি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় কয়েক ব্যক্তি জানান, আজ ভোর চারটার দিকে হঠাৎই বেনাপোল ছোট আঁচড়া রয়েলের মোড়ে নিউ আলিফ ট্রান্সপোর্টের কার্যালয়ে বিকট শব্দ হয়। এতে এলাকার লোকজনের ঘুম ভেঙে যায়। তাঁরা ঘটনাস্থলে এসে দেখতে পান, কার্যালয়ের মধ্যে আগুন জ্বলছে, শার্টার উড়ে গেছে এবং দেয়াল ফেটে গেছে।

বিস্ফোরণে কার্যালয়ের শার্টার উড়ে গেছে। ফাটল দেখা দিয়েছে দেয়ালে। আগুনে অফিসে থাকা সব জিনিসপত্র পুড়ে গেছে
বিস্ফোরণে কার্যালয়ের শার্টার উড়ে গেছে। ফাটল দেখা দিয়েছে দেয়ালে। আগুনে অফিসে থাকা সব জিনিসপত্র পুড়ে গেছে

নিউ আলিফ ট্রান্সপোর্টের কার্যালয়ের ভবনটির মালিক হাবিবুর রহমান। তিনি বলেন, লিটন হোসেন ট্রান্সপোর্ট ব্যবসা করার জন্য তাঁর ভবনে অফিস ভাড়া নেন। আজ সকালে সেখানে ককটেলের বিস্ফোরণ ঘটে। বোমার শব্দে চারদিকে আতঙ্কের সৃষ্টি হয়। লোকজন ছুটে আসে। বোমার আঘাতে অফিসের শার্টার উড়ে গেছে। ফাটল দেখা দিয়েছে দেয়ালে। যেকোনো সময় দেয়াল ধসে পড়তে পারে। ককটেলের আগুনে অফিসে থাকা সব জিনিসপত্র পুড়ে গেছে।

বেনাপোল ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর রতন কুমার দেবনাথ বলেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ১৫ মিনিটের মধ্যে তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনেন। বিস্ফোরণ থেকে এই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া বলেন, ককটেল বিস্ফোরণের খবর পেয়ে নিউ আলিফ ট্রান্সপোর্ট কার্যালয় পরিদর্শন করেছেন। এ সময় বোমা বানানোর উপাদান জালের কাঠি এবং সুতা উদ্ধার করা হয়েছে। পরে অভিযান চালিয়ে নিউ আলিফ ট্রান্সপোর্টের মালিক লিটন হোসেনকে চারটি ককটেল, চারটি হাতবোমাসহ আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.