বিদিশার বিরুদ্ধে গাইবান্ধার আদালতে সাবেক পিএসের মামলা

0
108
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যপাঠ করেন আতিকুর রহমান। গতকাল বিকেলে গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে

প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকের বিরুদ্ধে অপহরণ, নির্যাতন ও অস্ত্রের মুখে স্ট্যাম্পে সই নেওয়ার অভিযোগে আদালতে মামলা করেছেন তাঁর সাবেক ব্যক্তিগত সহকারী (পিএস) মো. আতিকুর রহমান। গত ২৮ মার্চ বিদিশা সিদ্দিকসহ চারজনকে আসামি করে গাইবান্ধা আমলি আদালতে (সদর) মামলাটি করেন তিনি। গতকাল মঙ্গলবার বিকেলে গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে তিনি সংবাদ সম্মেলন করলে মামলার বিষয়টি সামনে আসে।

আতিকুর গাইবান্ধা সদর উপজেলার কিশামত মালিবাড়ি ধর্মপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।
অভিযোগের বিষয়ে জানতে গতকাল বিকেল থেকে আজ বুধবার সকাল পর্যন্ত বিদিশার মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি তা ধরেননি। মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে আতিকুর লিখিত বক্তব্যে বলেন, বিদিশা ও তাঁর লোকজন ৭ থেকে ১৬ মার্চ পর্যন্ত ঢাকার গুলশানের একটি বাড়িতে তাঁকে আটকে রেখে নির্যাতন চালান। এ সময় অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে তাঁর কাছ থেকে ৩০ থেকে ৩৫টি ১০০ টাকার নন–জুডিশিয়াল স্ট্যাম্পে সই করিয়ে নেন। এ ছাড়া তাঁর কাছে থাকা টাকা, মোটরসাইকেলের চাবি, ড্রাইভিং লাইসেন্স, এটিএম কার্ড ও সই করা ব্যাংকের চেকের পাতা ছিনিয়ে নেওয়া হয়। পরে তাঁকে ছেড়ে দেওয়ার কথা বলে একে একে তাঁর ভাই মো. আসাদুজ্জামান ও বাবা মোহাম্মদ আলী সরকারকে ঢাকায় ডেকে নেওয়া হয়। তাঁদের দুজনকেও আটকে রেখে নির্যাতন চালানো হয় বলে আতিকুর দাবি করেন।

বিদিশা সিদ্দিক ছাড়া মামলার বাকি তিন আসামি হলেন বিদিশার সহযোগী মোরশেদ মঞ্জুর, আনিছ ও শাহজাদা।

বাদীপক্ষের আইনজীবী নওশাদুজ্জামান বলেন, মামলাটি আদালত গ্রহণ করেছেন। আদালতের বিচারক উপেন্দ্র চন্দ্র দাস গাইবান্ধা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমানকে মামলাটি তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে ওসি মো. মোখলেছুর রহমান বলেন, আদালত থেকে তদন্তের দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে বলে তিনি শুনেছেন। তবে তিনি লিখিত কোনো নির্দেশনা পাননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.