৩৩৫ হাজি নিয়ে ঢাকায় নামল প্রথম ফিরতি ফ্লাইট

0
134
হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর

চাঁদ দেখা সাপেক্ষে গত ২৭ জুন সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হয়েছে। এরই মধ্যে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। রোববার ৩৩৫ জন হাজি নিয়ে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রথম একটি ফ্লাইট। বিমানবন্দরে উপস্থিত থেকে হাজিদের অভ্যর্থনা জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

বেবিচক কর্মকর্তারা জানান, বিমানবন্দরে আগে থেকে হাজিদের জন্য নিরাপত্তাসহ প্রস্তুত রাখা হয়েছে সৌদি আরবের জমজম কূপের পানি। দেশে ফেরা হাজিদের মাঝে জমজমের পানি বিতারণ করবেন বিমানসহ সৌদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রতিনিধিরা। আগে থেকে বিমানবন্দরে জমজমের পানি মজুদ রাখা হয়।

বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক উইং কমান্ডার মিরান হোসেন বলেন, ‘রোববার ৩৩৫ জন হাজি নিয়ে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে বিমানবন্দরে অবতরণ করেছে ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রথম একটি হাজি বহনকারী ফ্লাইট। বিমানবন্দর থেকে জমজম কূপের পানি সংগ্রহ করতে প্রত্যেক হাজিকে একটি টোকেন দেওয়া হয়েছে। হাজিদের সুবিধার্থে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেটের সামনেই মজুদ রাখা হয় জমজম কূপের পানি। পানি বিতরণের জন্য রয়েছেন এয়ারলাইন্সগুলোর প্রতিনিধিরা।’

ফ্লাইট থেকে নামার পর লাগেজ নিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেট দিয়ে বের হওয়ার সময় টোকেন জমা দিয়ে পানি সংগ্রহ করতে পারবেন দেশে ফেরা হাজিরা।

সরকারি ব্যবস্থাপনায় ৪১৯ জন হাজি নিয়ে আগামীকাল সোমবার সন্ধ্যা ৬টায় শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি প্রথম ফ্লাইট অবতরণ করবে বলে জানান বিমানের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.