১০ হাজার টাকার মধ্যে ছয় স্মার্টফোন

0
158
দেশের বাজারে ১০ হাজার টাকার নিচে ভালো মানের স্মার্টফোন পাওয়া যায়।

ঈদে পোশাক-আশাক কেনার পাশাপাশি স্মার্টফোনও কেনেন অনেকে। এ জন্য প্রায় সবাই কম দামে ভালো মানের স্মার্টফোনের খোঁজ করেন। আর তাই তো ঈদ উপলক্ষে নতুন মডেলের হ্যান্ডসেট বাজারে আনার পাশাপাশি বিভিন্ন অফার ও ছাড় দিচ্ছে স্মার্টফোন নির্মাতারা। ১০ হাজার টাকার নিচে ভালো মানের স্মার্টফোনের উল্লেখযোগ্য দিকগুলো জেনে নেওয়া যাক—

রিয়েলমি সি৩০

রিয়েলমি সি৩০
সংগৃহীত

রিয়েলমি সি৩০

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা ৬ দশমিক ৫ ইঞ্চি পর্দার ফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি৬১২ প্রসেসর। ইউএফএস ২ দশিমক ২ হাই স্পিড ফ্ল্যাশ স্টোরেজ সুবিধার ফোনটিতে ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতা রয়েছে। সামনে-পেছনে ৫ ও ৮ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার ক্যামেরা থাকায় ভালো মানের ছবি তোলা যায়। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকায় একবার চার্জে টানা ১০২ ঘণ্টা পর্যন্ত গান শোনা যায়। ফোনটির দাম ৯ হাজার ৯৯৯ টাকা।

শাওমি রেডমি ৯এ

শাওমি রেডমি ৯এ
সংগৃহীত

শাওমি রেডমি ৯এ

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে ৬ দশমিক ৫৩ ইঞ্চি হাই ডেফিনেশন (এইচডি) পর্দা থাকায় ভালো মানের ছবি দেখা যায়। মিডিডেট প্রসেসরে চলা ফোনটির সামনে-পেছনে ১৩ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা থাকায় স্বয়ংক্রিয়ভাবে ভালো মানের ছবি তোলা যায়। ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার ফোনটির দাম ৮ হাজার ৭৯৯ টাকা।

ভিভো ওয়াই০২

ভিভো ওয়াই০২
সংগৃহীত

ভিভো ওয়াই০২

৬ দশমিক ৫১ ইঞ্চি পর্দার ফোনটির রেজল্যুশন বেশ ভালো, ৭২০ বাই ১৬০০ পিক্সেল। ফলে ভালো মানের ছবি বা ভিডিও দেখা সম্ভব। আইপিএস টাচ স্ক্রিন ও মাল্টিটাচ–সুবিধার ফোনটির সামনে-পেছনে ৫ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতা রয়েছে। দাম ৯ হাজার ৯৯৯ টাকা।

ওয়ালটন প্রিমো জিএইচ১১

ওয়ালটন প্রিমো জিএইচ১১
সংগৃহীত

ওয়ালটন প্রিমো জিএইচ১১

১০ হাজার টাকার মধ্যে ওয়ালটনের সেরা ফোন প্রিমো জিএইচ১১। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলা ৬ দশমিক ৫২ ইঞ্চি এইচডি প্লাস পর্দার ফোনটিতে হেলিও এ২২ প্রসেসর রয়েছে। ৪ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার ফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেলের সনি এআই ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসুবিধার ফোনটিতে আঙুলের ছাপ ও চেহারা শনাক্তকরণ প্রযুক্তিও রয়েছে। দাম ৯ হাজার ৯৯৯ টাকা।

ম্যাক্সিমাস আর ওয়ান প্রো

ম্যাক্সিমাস আর ওয়ান প্রো
সংগৃহীত

ম্যাক্সিমাস আর ওয়ান প্রো

৬ দশমিক ৫১৭ ইঞ্চি পর্দার স্মার্টফোনটিতে সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। পেছনে রয়েছে ১৩, ২ ও ২ মেগাপিক্সেলের ৩টি ক্যামেরা। ১ দশমিক ৬ গিগাহার্টজ গতির প্রসেসরে চলা ফোনটিতে রয়েছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতা, যা ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যায়। আঙুলের ছাপ ও চেহারা শনাক্তকরণ প্রযুক্তির স্মার্টফোনটিতে একসঙ্গে দুটি সিম ব্যবহার করা যায়। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিও রয়েছে। দাম ৯ হাজার ৯৪৯ টাকা।

সিম্ফনি জেড ২২

সিম্ফনি জেড ২২
সংগৃহীত

সিম্ফনি জেড ২২

৬ দশমিক ৫২ ইঞ্চি পর্দার স্মার্টফোনটির পেছনে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিনির্ভর ১৩, ২ ও ০ দশমিক ০৮ মেগাপিক্সেলের ৩টি ক্যামেরা রয়েছে। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটিতে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ আরও রয়েছে ১ দশমিক ৮ গিগাহার্টজ গতির প্রসেসর, ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতা। দাম ৮ হাজার ১৯০ টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.