২ ঘণ্টা পর মেট্রোরেল চলাচল শুরু

0
119
মেট্রোরেল

নিষেধাজ্ঞা অমান্য করে থার্টিফার্স্ট নাইট উপলক্ষে গতকাল রাতে ওড়ানো বেশকিছু ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর এসে পড়ায় মেট্রোরেল চলাচল ২ ঘণ্টা ১৬ মিনিট বন্ধ রাখা হয়েছিল। রোববার সকাল ১০টা ১৬ মিনিটে রেল চলাচল পুনরায় শুরু হয় বলে জানান মেট্রোরেলের নির্মাণকারী কর্তৃপক্ষ ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম. এ. এন ছিদ্দিক।

তিনি বলেন, সকাল ১০টার দিকে মেট্রোরেল সুইপিং করা হয়। পরে ১০টা ১৬ মিনিটে রেল চলাচল শুরু হয়। মেট্রোরেল চালু হতে দেরি হওয়ার কারণে যাত্রী থাকা সাপেক্ষে সোয়া ২টা পর্যন্ত রেল চলবে।

এর আগে ডিএম‌‌টিসিএ‌লের প‌রিচালক (অপারেশন) না‌সির উ‌দ্দিন আহমেদ বলেছিলেন, ইলে‌ক্ট্রিক ট্র্যাকশন থেকে বিদ্যুৎ শ‌ক্তি‌তে চলে ট্রেন। ফানুসের পোড়া অংশ ইলে‌ক্ট্রিক ট্রাকশনে ঝুলে থাকায় মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, থার্টিফার্স্ট নাইট সামনে রেখে শনিবার রাত ৯টা থেকেই রাজধানীর প্রায় সব এলাকায় ওড়ানো হয় ফানুস। যদিও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে থার্টিফার্স্ট নাইটে ফানুস ওড়ানো ও আতশবাজি ফোটানো নিষিদ্ধ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গত বছর থার্টিফার্স্ট নাইটে ওড়ানো ফানুস পড়ে রাজধানীর প্রায় ১০টি স্থানে অগ্নিকাণ্ডের প্রেক্ষাপটে নতুন করে দুর্ঘটনা এড়াতে এই নিষেধাজ্ঞা দিয়েছিল ডিএমপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.