৫০ কোটির সম্পত্তির মালিক, শাহরুখের ম্যানেজারের বেতন কত জানেন?

0
33
পূজা দাদলানি। ইনস্টাগ্রাম থেকে

বলিউড বাদশাহ শাহরুখ খানের সব সময়ের সঙ্গী ম্যানেজার পূজা দাদলানি। নায়কের সিনেমা থেকে ব্যবসায়িক কর্মকাণ্ড—সবকিছুরই দেখভাল করেন তিনি। এক যুগ ধরে একসঙ্গে কাজ করছেন তাঁরা। ম্যানেজার নয়, পূজাকে শাহরুখ নিজের পরিবারের সদস্যই মনে করেন। দুজনের মধ্যে দারুণ মিলও আছে। বয়সের পার্থক্য ১৮ বছরের হলেও ‘কিং খান’ ও ম্যানেজার পূজার একই দিনে জন্ম, পড়াশোনাও একই বিষয়ে।
২০১২ সাল, তত দিনে শাহরুখ খানের সাফল্য আকাশচুম্বী।

‘বাদশাহ’র ঝুলিতে তত দিনে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডর’, ‘বীর-জারা’, ‘বাদশা’, ‘বাজিগর’, ‘ডন’-এর মতো হিট সিনেমা। দিন দিন বলিউডের ব্যস্ততম নায়কে পরিণত হয়েছেন শাহরুখ। একা হাতে সিনেজগৎ সামলানো বেশ মুশকিলের কাজ। নিজের ব্যস্ততার নিরিখে তত দিনে বুঝে গিয়েছিলেন ‘কিং খান’। সিনেমাজগৎ থেকে ব্যবসা—সবকিছু দেখার জন্য তাঁর চাই সর্বক্ষণের একজন সঙ্গী। সেই সঙ্গী হিসেবেই শাহরুখ নিযুক্ত করেছিলেন পূজাকে।

অভিনেতার জীবনযাপন, ব্যবসাসংক্রান্ত যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন ম্যানেজার পূজা। অর্থাৎ ২০১২ সাল থেকেই শাহরুখের ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছেন পূজা।

আইপিএলের শিরোপা জয়ের পর শাহরুখ ও গৌতম গম্ভীরের সঙ্গে পূজা। ইনস্টাগ্রাম থেকে

সেই থেকে শুরু। শাহরুখের ব্যস্ত জীবনকে সময়ের দাঁড়িপাল্লায় সাজিয়ে দেওয়া থেকে শুরু করে নায়কের বহু গুরুত্বপূর্ণ কাজের তদারক করছেন পূজা। শুধু তা–ই নয়, শাহরুখ-গৌরী খান প্রযোজনা সংস্থারও ব্যবসায়িক কাজের গুরুদায়িত্ব সামলান পূজা। পাশাপাশি ২০০৮ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের মালিকানা পান কিং খান ও বলিউডে তাঁর শুরুর দিকের ব্যবসাসফল সিনেমার নায়িকা এবং বন্ধু অভিনেত্রী জুহি চাওলা। দুই বন্ধুর মালিকানাধীন কেকেআরের সব রকম ব্যবসায়িক কাজও দেখাশোনা করে আসছেন এই পূজা।

শাহরুখ খানের সঙ্গে পূজা, ফেসবুক থেকে

‘কিং খান’-এর ম্যানেজার হওয়ার সুবাদে বলিউডের সব জনপ্রিয় তারকার সঙ্গেও বেশ পরিচিতি পূজার। শাহরুখ খানের সামাজিক মাধ্যমের জনসংযোগবিষয়ক বেশির ভাগ পোস্টের দায়িত্বে থাকেন তিনি। শাহরুখ কোথাও সিনেমার প্রচারে গেলে অথবা দেশ-বিদেশের অনুষ্ঠানে গেলে মঞ্চের সামনে ক্যামেরা হাতে তৈরি থাকেন। অভিনেতার জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্তের ছবি তোলেন পূজা। শোনা গেছে, ২০১৩ সালে মুক্তি পাওয়া শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতেও বিনিয়োগ আছে পূজার।

পূজা দাদলানি। ইনস্টাগ্রাম থেকে

শাহরুখের সর্বক্ষণের সঙ্গী পূজাকে বড় পর্দায় দেখা গেছে। ২০২২ সালে অভিনেতা আর মাধবনের পরিচালনায় মুক্তি পায় ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। ছবিতে অতিথিশিল্পী হিসেবে অভিনয় করেন শাহরুখ। সেই দৃশ্যেই এক ঝলকের জন্য দেখা গেছে পূজাকে। ‘কিং খান’-এর ম্যানেজার হিসেবে পূজার বেশ জনপ্রিয়তা। ইনস্টাগ্রামে তাঁর অনুসারী সাড়ে ছয় লাখ পেরিয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবর, বলিউড তারকাদের সব ম্যানেজারের মধ্যে পূজাই সবচেয়ে ধনী। পারিশ্রমিকেও এগিয়ে তিনি। বছরে নাকি ৭ থেকে ৯ কোটি রুপি উপার্জন করেন পূজা। শাহরুখের কাছ থেকে মাসে ৬০ লাখ রুপি বেতন পান পূজা।
জানা গেছে, ৪৫ থেকে ৫০ কোটি রুপির সম্পদ আছে পূজার। মুম্বাইয়ের বান্দ্রায় আছে বিলাসবহুল ফ্ল্যাট। পূজার ফ্ল্যাটটি বিলাসবহুল আসবাবে সাজিয়ে দিয়েছেন শাহরুখের ঘরনি ইন্টেরিয়র ডিজাইনার গৌরী খান। মার্সিডিজ ব্র্যান্ডের নীল রঙের একটি গাড়ি আছে পূজার। যার বাজারমূল্য প্রায় ৮০ লাখ রুপি।

২০১২ সাল থেকেই শাহরুখের ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছেন পূজা, ফেসবুক থেকে

২০০৮ সালে হিতেশ গুরনানি নামে এক ব্যবসায়ীর সঙ্গে বিয়ে হয় পূজার। মুম্বাইয়ে গয়না প্রস্তুতকারী সংস্থার মালিক তিনি। পূজার আছে একটি কন্যাসন্তান। নাম রেয়না। রেয়নার সঙ্গে শাহরুখ খানের ছেলে আব্রাহামের ভালো বন্ধুত্ব। কাজের সূত্রে শাহরুখ খানের সঙ্গে কোথাও গেলে কন্যা রেয়নাকে মাঝেমধ্যে নিয়ে যান পূজা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.