২২ ঘণ্টা ধরে চলে ২ গ্রুপের সংঘর্ষ, অর্ধশত বাড়িঘর ভাঙচুর

0
70
ক্ষতিগ্রস্ত বাড়িঘর
ব্রাহ্মণবাড়িয়ায় দু’গ্রুপের পূর্ব বিরোধের জেরে ২২ ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাত ৯টা থেকে রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে।
আহতদের মধ্যে মামুন (৩৮), সম্রাট (১৬), মনির (৪০), রামিম (২০), সাকিব (২০), বাছির মিয়া (৫১), সোহেল (৪০), তাজিম (১০), সাগর (২৪), আশিক (৩২), রোকসানা (৫০) ও আলম (৩৪) ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বাকি আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।
খোঁজ নিয়ে জানা যায়, নাটাই দক্ষিণ ইউনিয়নের কালিসীমা গ্রামের খানিবাড়ি গোষ্ঠী ও সিরাজ আলী বাড়ির গোষ্ঠী একটি গ্রুপে এবং দোলা বাড়ি গোষ্ঠীর আরেকটি গ্রুপ এ সংঘর্ষে জড়ায়। একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন জেলা পরিষদ সদস্য বাবুল মিয়া ও আরেকটি গ্রুপকে নেতৃত্ব দিচ্ছেন ইউপি আরজু মিয়া। এ দুগ্রুপের সঙ্গে সাবেক ও বর্তমান চেয়ারম্যানরাও রয়েছেন। তাদের মধ্যে আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে শুক্রবার রাতে একটি তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে বাকবিতণ্ডা থেকে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এরই ধারাবাহিকতায় শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে। এ সময় প্রায় অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর এবং বেশ কয়েকটি বাড়ি লুটপাট করা হয়। এ ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছেন।
সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। এ ঘটনায় ১৪ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.