২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিতে পারেন নিকি হ্যালি

0
146
মার্কিন রিপাবলিকান নেতা নিকি হ্যালি, ছবি: রয়টার্স

গতকাল বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন অ্যাকাউন্টে নিকি হ্যালির পাঠানো আমন্ত্রণপত্র পোস্ট করা হয়েছে। আমন্ত্রণপত্র বলা হয়েছে, বিশেষ ঘোষণার জন্য নিকি হ্যালি আয়োজিত অনুষ্ঠানে যোগ দিন।

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়ে আগে থেকেই মাঠে রয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বছরের নভেম্বরে তিনি আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।

রিপাবলিকান পার্টি থেকে প্রার্থী হয়ে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছিলেন ট্রাম্প। তাঁর এই জয় বিশ্বকে চমকে দিয়েছিল।

২০২০ সালের নির্বাচনেও ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে তাঁর প্রতিপক্ষ ছিলেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। এ নির্বাচনে বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প। কিন্তু ট্রাম্প নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ তোলেন। তিনি এখন পর্যন্ত তাঁর পরাজয় স্বীকার করেননি।

ট্রাম্প প্রশাসনে কাজ করেছিলেন নিকি হ্যালি। তাঁকে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত করেছিলেন ট্রাম্প। ২০১৮ সালের অক্টোবরে নিকি হ্যালি আকস্মিকভাবে পদত্যাগ করেন।

নিকি হ্যালি প্রার্থিতা ঘোষণা করলে তিনি হবেন আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রথম প্রতিপক্ষ। কারণ, ট্রাম্প ছাড়া রিপাবলিকান পার্টির আর কেউ এখন পর্যন্ত প্রার্থিতা ঘোষণা করেননি।

আমন্ত্রণপত্র অনুযায়ী, নিকি হ্যালির অনুষ্ঠানটি হবে সাউথ ক্যারোলাইনার চার্লসটন ভিজিটর সেন্টারে। অনুষ্ঠানে তাঁর শত শত সমর্থক হাজির হতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.