১ লাখ ৪০ হাজার টাকা ছাড়ালো স্বর্ণের ভরি

0
11
স্বর্ণের দাম

দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভরিপ্রতি স্বর্ণের দাম সর্বোচ্চ ২ হাজার ৬১৩ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে এক লাখ ৪০ হাজার ৬১ টাকা। যা দেশের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ দাম। এই মানের স্বর্ণ কিনতে আজ শনিবার পর্যন্ত (১৯ অক্টোবর) খরচ করতে হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৪৪৮ টাকা।

নতুন এই দর আগামীকাল রোববার (২০ অক্টোবর) থেকে কার্যকর হবে। শনিবার (১৯ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন মূল্য নির্ধারণের তথ্য জানানো হয়। বরাবরের মতো স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে বলে জানানো হয়।

নতুন দর অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ ১ লাখ ৩৩ হাজার ৭০৪ টাকা, ১৮ ক্যারেটের ১ লাখ ১৪ হাজার ৫৯৯ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণ ৯৪ হাজার ১১৭ টাকায় বিক্রি করা হবে।

এদিকে স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপা ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপা ১ হাজার ২৮৩ টাকায় বিক্রি হচ্ছে।

সবশেষ গত ২৮ সেপ্টেম্বর স্বর্ণের দাম ভরিপ্রতি সর্বোচ্চ এক হাজার ২৬০ টাকা ক‌মি‌য়ে‌ছিল বাজুস। যা এর পরদিন ২৯ সে‌প্টেম্বর কার্যকর হয়। সেই দামে আজ শনিবার পর্যন্ত ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ ১ লাখ ৩১ হাজার ১৯৬ টাকা, ১৮ ক্যারেটের ১ লাখ ১২ হাজার ৪৫২ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণ ৯২ হাজার ২৮৬ টাকায় বিক্রি হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.