৩৯ বছর বয়সেই চলে গেলেন দক্ষিণ ভারতীয় জনপ্রিয় অভিনেতা

0
105
নন্দমুরি তারকা রত্নছবি: সংগৃহীত

অভিনয়ের বাইরে রাজনীতিতেও সক্রিয় ছিলেন তিনি, তেলেগু দেশম পার্টির (টিডিএম) একজন নেতা ছিলেন তারকা রত্ন। গত ২৭ জানুয়ারি ভারতের অন্ধ্র প্রদেশের কুপামে তাঁর দলের এক রাজনৈতিক সভার মধ্যে হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। তাৎক্ষণিকভাবে তাঁকে সিপিআর দেওয়ার পর কুপামের এক হাসপাতালে নেওয়া হয়।
পরে উন্নত চিকিৎসার জন্য বেঙ্গালুরুর নারায়াণা হৃদয়ালয় হাসপাতালে ভর্তি করা হয়। ২৩ দিন ধরে এই রোগের সঙ্গে লড়াই করছিলেন এ অভিনেতা, তাঁর চিকিৎসার জন্য দিন দুয়েক আগে যুক্তরাষ্ট্র থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনা হয়েছিল। শত চেষ্টার পরও ফেরানো গেল না তারকা রত্নকে।

ভারতের তারকা অভিনেতা জুনিয়র এনটিআরয়ের চাচাতো ভাই রত্ন, অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও তারকা অভিনেতা এনটি রামা রাওয়ের নাতি তিনি। রত্নর বাবা নন্দমুরি মহান কৃষ্ণ তেলেগু সিনেমার একজন নামকরা চিত্রগ্রাহক ছিলেন।
২০০২ সালে ‘ওকাতো নাম্বার কুরাডো’ সিনেমা দিয়ে বড়পর্দায় অভিষেক ঘটে তারকা রত্নর। বেশ কয়েকটি তেলেগু সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি, ২০২২ সালে ‘নাইন আওয়ার্স’ নামে একটি ওয়েব সিরিজের মধ্য দিয়ে ওটিটি প্ল্যাটফর্মেও অভিষেক হয়েছে তাঁর। গত বছর ‘সারাদি’ ও ‘এসফাইভ নো এক্সিট’ সিনেমায় অভিনয় করেছেন তিনি।

নন্দমুরি তারকা রত্ন

নন্দমুরি তারকা রত্ন ছবি: সংগৃহীত

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘অমরাবতি’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা খল–অভিনেতা হিসেবে স্টেট নন্দি পুরস্কার পেয়েছেন তারকা রত্ন। তাঁর মৃত্যুতে তেলেগু চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে, তাঁর জন্য শোক জানিয়েছেন অভিনয়শিল্পী, নির্মাতারা।
আগামীকাল সোমবার সকালে তেলেগু ফিল্ম চেম্বারে তারকা রত্নর মরদেহ নেওয়া হবে, সেখানে শুভাকাঙ্ক্ষীরা তাঁকে শেষবারের মতো শ্রদ্ধা জানাবেন। এরপর সন্ধ্যায় তাঁর শেষকৃত্য হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.