‘১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতা পাবে না’

0
89
ছবি: ফাইল

নির্বাচন এলেই একশ্রেণির রাজনৈতিক দলের মাথা খারাপ হয়ে যায়। ২০০৮ সালের নির্বাচনে বানের জলের মতো ভেসে যায় বিএনপি। সেই থেকে তাদের মাথা খারাপ। এভাবে ১০ বছর পদযাত্রা করলেও তারা ক্ষমতা পাবে না।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে শনিবার বিকেলে রাজশাহীর কাটাখালী বাজারে কাটাখালী পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি আরও বলেন, বিএনপি কখন কী করে বসে ঠিক নাই। এ জন্য আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে সতর্ক থাকবে হবে।

কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সামার সভাপতিত্বে সমাবেশে দলের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার প্রমুখ বক্তব্য দেন।

বিএনপির পদযাত্রার দিনে শনিবার সারাদেশেই শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ। মেহেরপুরে শান্তি সমাবেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনবিচ্ছিন্ন বিএনপি পদযাত্রা করে জনগণ খুঁজে বেড়াচ্ছে। তবে তাদের ডাকে কেউ সাড়া দিচ্ছে না।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইবরাহীম শাহীনের সঞ্চালনায় শান্তি সমাবেশে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, জেলা জজকোর্টের পিপি পল্লব ভট্টাচার্য প্রমুখ।

জামালপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে শান্তি সমাবেশ হয়েছে। সিলেট জেলা ও নগর আওয়ামী লীগ সমাবেশ করেছে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। এতে সভাপতিত্ব করেন জেলার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

রংপুর নগরীর বঙ্গবন্ধু চত্বরে শান্তি সমাবেশ করে মহানগর আওয়ামী লীগ। এর আগে মহানগরের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেনের নেতৃত্বে নগরীতে একটি শান্তি মিছিল হয়।

খুলনায় শান্তি সমাবেশ হয় মহানগর যুবলীগের উদ্যোগে। দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর যুবলীগের সভাপতি শফিকুর রহমান পলাশ। ফরিদপুর শহরের শেখ রাসেল ক্রীড়া চক্র চত্বরে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ হয়েছে। জেলা আওয়ামী লীগ সভাপতি শামিম হকের সভাপতিত্বে এতে জেলা শ্রমিক লীগের আহ্বায়ক মো. নাসির, শহর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু, কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য দেন।

এ ছাড়া সিরাজগঞ্জ, নাটোর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, দিনাজপুর, সুনামগঞ্জে, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন জেলায় শান্তি সমাবেশ ও মিছিল করেছে আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসব কর্মসূচি থেকে বিএনপি-জামায়াতের নৈরাজ্য প্রতিহতে সজাগ ও সতর্ক থাকতে আহ্বান জানান স্থানীয় নেতারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.