১০০ কেন্দ্রে এগিয়ে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান

0
88
আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা।

নির্বাচনে ১৯০ কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে একশটির ফল জানা গেছে। এসব কেন্দ্রে ৫৫ হাজার ৯৪৩ ভোট পেয়ে এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে মো. নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ২৩ হাজার ৪১৭ ভোট।

অন্যান্য প্রার্থীর মধ্যে জাকের পার্টি থেকে গোলাপ ফুল প্রতীকে মো. জরিহুল আলম পেয়েছেন এক হাজার ৬৬৬ ভোট। স্বতন্ত্র প্রার্থী মো. শাহ জাহান মিয়া গাড়ি প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৬১৪ ভোট, ঘোড়া প্রতীকে মো. আব্দুল হানিফ কুটু পেয়েছেন ২ হাজার ২৩৮ ভোট,  ব্যাট প্রতীকে মো. ছালাহ উদ্দিন রিমন পেয়েছেন এক হাজার ৩৪৩ ভোট ও হরিণ প্রতীকে মোশতাক আহমেদ রউফ মোস্তফা পেয়েছেন এক হাজার ৬৫২ ভোট।

বুধবার রাতে নগরীর জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদির ফলাফল ঘোষণা করেন।

এই নির্বাচনে মেয়র পদে মোট প্রতিদ্বন্দ্বী আটজন। এর মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাহমুদুল হাসান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। তবে প্রার্থীর নাম ব্যালটে তার নাম থেকে যায়।  অন্যদিকে, ৪২টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৯৪ জন এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলে ভোটগ্রহণ।

এই সিটিতে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ জন, মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন এবং ছয়জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.