১০ জনের বিবর্ণ ম্যান ইউনাইটেডকে হেসেখেলে হারালো টটেনহ্যাম

0
13
টটেনহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। ব্রেনান জনসন স্পার্সদের এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দেইয়ান কুলুসেভস্কি। তাদের তৃতীয় গোলটি করেন ডমিনিক সোলাঙ্কি। প্রথমার্ধের শেষের দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রেড ডেভিল অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ, ফলে একজন কম নিয়ে তেমন লড়াই-ই করতে পারল না তারা।। টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেল টটেনহ্যাম হটস্পার।

রোববার (২৯ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে টটেনহ্যাম হটস্পারকে আতিথ্য জানায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের শুরুতেই ব্রেনান জনসনের গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। প্রতিপক্ষের সীমানায় মার্কাস র‍্যাশফোর্ড বল হারিয়ে ফেললে পাল্টা আক্রমণ শাণান মিকি ফন দে ফেন। দারুণ ক্ষীপ্রতায় ছুটে বক্সের বাইরে প্রতিপক্ষের তিন জনের মধ্যে দিয়ে এগিয়ে, ভেতরে ঢুকে বাইলাইন থেকে দূরের পোস্টে পাস দেন এই ডাচ ডিফেন্ডার। আর বিনা বাধায় ছুটে গিয়ে অনায়াসে ফাঁকা জালে বল জড়ান ব্রেনান জনসন।

ইউনাইটেড অধিনায়ক ফার্নান্দেজ লাল কার্ড দেখেন বিরতির কিছুক্ষণ আগে, ম্যাচের ৪২ মিনিটে। যদিও এ নিয়ে আছে বিতর্ক।মাঝমাঠে জেমস ম্যাডিসনকে চ্যালেঞ্জ জানাতে গিয়ে ফার্নান্দেজ নিজেই পা পিছলে পড়ে যান। এই সুযোগে ম্যাডিসনকে বল নিয়ে এগিয়ে যেতে দেখে করে বসেন ফাউল। রেফারি ক্রিস কাভানাঘ এক মুহূর্ত দেরি না করে পর্তুগিজকে তারকাকে সরাসরি লাল কার্ড দেখান। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে সফরকারীরা।

বড় ধাক্কা খাওয়ার পর ম্যাচের পরিকল্পনা পাল্টাতে বাধ্য হন ইউনাইটেড কোচ টেন হাগ। বিরতির আগমুহূর্তে কোবি মাইনুর পরিবর্তে ম্যাসন মাউন্ট ও দ্বিতীয়ার্ধের শুরুতেই জোশুয়া জির্কজির জায়গায় ক্যাসেমিরোকে নামান। যদিও তাতে কোন লাভ হয়নি রেড ডেভিলদের। উল্টো ১০ জন নিয়ে মাঠে নেমে দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আরেক গোল হজম করে ইউনাইটেড। মাঝমাঠ থেকে দারুণ গতিতে বল পায়ে ছুটে বক্সে ঢুকে বাঁ দিকে পাস বাড়ান জনসন, মাটাইস ডি লিখটের পায়ে লেগে বল একটু ওপরে উঠে যায়। আর আলতো এক ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন কুলুসেভস্কি।

ম্যাচের ৭৮তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন সোলাঙ্কি। সতীর্থের কর্নারে মাতার সারের লাফিয়ে নেয়া হেডে বল প্রায় লক্ষ্যেই ছিল, জটলার মাঝ থেকে পা বাড়িয়ে হালকা স্পর্শে সেটাকে নিশ্চিত করে দেন ইংলিশ ফরোয়ার্ড। এ হারে ৭ পয়েন্টে আটকে থেকে ১২ নম্বরে নেমে গেল ইউনাইটেড। ১০ পয়েন্ট নিয়ে টটেনহাম উঠে এল আটে। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ১৪ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.