নন-ক্যাডার বিধির প্রজ্ঞাপন আসছে, ৪০তম বিসিএস থেকে নিয়োগ শিগগির

0
130
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন

প্রধানমন্ত্রীর দপ্তরের অনুমোদনের পর পাস হয়ে নন-ক্যাডার নিয়োগের সংশোধিত বিধি শিগগির প্রজ্ঞাপন হিসেবে জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একজন উচ্চপর্যায়ের কর্মকর্তা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্র জানায়, সংশোধিত নিয়োগবিধিতে ৩৫ থেকে ৪৪তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগের বিধিটি পাস না হওয়ার কারণে ৪০তম বিসিএসের নন-ক্যাডার নিয়োগ এত দিন ঝুলে ছিল। এখন সরকার নন-ক্যাডার বিধি পাস করলে এই নিয়োগে আর কোনো বাধা থাকবে না। এতে নিয়োগ পেতে যাচ্ছেন প্রায় সাড়ে ৪ হাজার কর্মকর্তা। আর নির্বাচন কমিশনের চাওয়া অনুসারে আরও ৩০০ কর্মকর্তা নিয়োগ পেলে প্রায় ৫ হাজার কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে নন-ক্যাডার থেকে।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব বলেন, নন-ক্যাডার বিধিটা সরকার পাস করেছে। শিগগির এর কপি পিএসসিতে পাঠানো হবে এবং মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রজ্ঞাপন আকারে প্রকাশিত হবে। এই বিধির পর ৩৫ থেকে ৪৪তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগের বৈধতা দেওয়া হলো। এখন নিয়োগে আর কোনো সমস্যা হওয়ার কথা নয়

জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে পিএসসির একজন কর্মকর্তা বলেন, ‘আমরা শুনেছি, সরকার বিধিটা পাস করেছে। এখন আমাদের হাতে বিধিটি এলেই ৪০তম বিসিএসের নন-ক্যাডারের নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া এই নিয়োগের বিষয়ে আমরা অনেক কাজ এগিয়ে রেখেছি। এখন দ্রুতই নিয়োগ কার্যক্রম শেষ করার কাজ করা হবে।’

৪০তম বিসিএসের নন-ক্যাডারে প্রায় এক বছরের বেশি সময় ধরে নিয়োগ আটকে আছে। পিএসসি থেকে বলা হয়েছিল, সরকার বিধি পাস করলেই নিয়োগ দেওয়া হবে। নিয়োগের জন্য ৪০তম বিসিএসের নন-ক্যাডার প্রার্থীরা অনেক দিন ধরে আন্দোলন করে আসছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.