হেলেনা জাহাঙ্গীরের দুই বছরের কারাদণ্ড

0
116
হেলেনা জাহাঙ্গীর

প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর এবং মামলার অপর চার আসামিকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন সোমবার এ রায় দেন। হেলেনা জাহাঙ্গীরের আইনজীবী আবদুর রব এ তথ্য নিশ্চিত করেন।

হেলেনা জাহাঙ্গীর ছাড়া দণ্ডিত অপর চার আসামি হলেন জয়যাত্রা টিভির মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান, সমন্বয়ক সানাউল্ল্যাহ নূরী ও নিজস্ব প্রতিবেদক মাহফুজ শাহরিয়ার।

রায় ঘোষণার সময় হেলেনা জাহাঙ্গীর ও হাজেরা খাতুন আদালতে অনুপস্থিত ছিলেন। আইনের দৃষ্টিতে তারা পলাতক হওয়ায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দেন আদালত। এ ছাড়া আদালতে উপস্থিত বাকি তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

জয়যাত্রা টিভির প্রতিনিধি পরিচয়ে আবদুর রহমান নামের এক ব্যক্তি বাদী হয়ে ২০২১ সালের ২ আগস্ট হেলেনা জাহাঙ্গীরসহ কয়েকজনকে আসামি করে রাজধানীর পল্লবী থানায় প্রতারণা ও চাঁদাবাজির মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, হেলেনা জাহাঙ্গীর তার মালিকানাধীন জয়যাত্রা টেলিভিশনে ভোলা প্রতিনিধি নিয়োগ দেওয়ার নামে বাদীর কাছ থেকে ৫৪ হাজার টাকা নিয়েছেন। তিনি জয়যাত্রা টেলিভিশনে কয়েক মাস কাজ করেছেন। এ সময় টেলিভিশন কর্তৃপক্ষ প্রত্যেক মাসে তার কাছ থেকে তিন হাজার টাকা করে নিয়েছে।

এ মামলায় ২০২১ সালের ২৯ ডিসেম্বর হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। আদালত গত বছরের ২২ এপ্রিল হেলেনা জাহাঙ্গীরসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.