হৃদরোগ ইনস্টিটিউটে দুই সপ্তাহ পর অস্ত্রোপচার শুরু

0
153
জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে মঙ্গলবার তিনজনের অস্ত্রোপচার করা হয়।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের কার্ডিয়াক সার্জারি বিভাগে দুই সপ্তাহ পর অস্ত্রোপচার শুরু হয়েছে। নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) শীতাতপ যন্ত্রের কারিগরি ত্রুটি সারিয়ে এবং জীবাণুমুক্ত করার কাজ শেষে এটি চালু করা হলো। মঙ্গলবার এখানে তিনজনের অস্ত্রোপচার করা হয়। হাসপাতালের কার্ডিয়াক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. একেএম মনজুরুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সব কাজ শেষ করে মঙ্গলবার অস্ত্রোপচার কক্ষের তালা খুলে দেওয়া হয়। আইসিইউর এসি মেরামত করা ও জীবাণুমুক্ত করতে এটি বন্ধ রাখা হয়েছিল।

অধ্যাপক ডা. একেএম মনজুরুল আলম জানান, ঈদের আগে হাসপাতালের কার্ডিয়াক সার্জারি বিভাগের আইসিইউ ইউনিটের এসি দিয়ে পানি পড়ায় অনেক রোগীর সংক্রমণ বাড়তে থাকে। গত ১৮ এপ্রিল এক রোগীর সংক্রমণ বাড়লে তাকে দ্রুত অন্যত্র সরিয়ে নেওয়া হয়। এরপর বন্ধ করে রাখা হয় ২৯ শয্যার আইসিইউ ইউনিটটি। সবশেষ এ ইউনিটে হৃদরোগে আক্রান্ত মরিয়ম বেগমের অস্ত্রোপচার করা হয়। এরপর ঈদের ছুটি শুরু হয়।

তবে হাসপাতালের আইসিইউ প্রস্তুত হলেও এখনো হাসপাতালটির সিসিইউ কক্ষের এসি চালু হয়নি। দায়িত্বরত কর্মকর্তারা একাধিকবার হাসপাতালটির পরিচালকের কাছে এ ব্যাপারে চিঠি দিলেও কোনো লাভ হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ এবং এসি রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা গণপূর্ত অধিদপ্তরের (পিডব্লিউডি) মধ্যে সমন্বয়ের অভাবে এ অচলাবস্থা দীর্ঘায়িত হচ্ছে বলে অনেকে বলছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.