হিলিতে কেজিতে ৫০ টাকা কমেছে কাঁচা মরিচের দাম

0
24
কাঁচা মরিচ
একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে দেশি কাঁচা মরিচের দাম। কেজিপ্রতি ৫০ টাকা কমে বর্তমানে ১৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। যা গতকালকে বিক্রি হয়েছিল ২০০ টাকা দরে। ব্যবসায়ীরা বলছেন, দেশি ও ভারতীয় কাঁচা মরিচের আমদানি বৃদ্ধি পাওয়ায় দাম কমেছে। এদিকে হঠাৎ দাম কমে যাওয়ায় খুশি সাধারণ ক্রেতারা।
 
শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে হিলি সবজি বাজারে গিয়ে জানা যায়, এক দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম কমেছে কেজিতে ৫০ টাকা। বাজারে দেশি ও ভারতীয় কাঁচা মরিচ আমদানি বেড়ে যাওয়ায় কমতে শুরু করেছে দাম।
 
হিলি বাজারে কাঁচা মরিচ কিনতে আসা আনোয়ার হোসেন বলেন, দুই দিন আগেও আমি ২০০ টাকা কেজি কাঁচা মরিচ কিনেছিলাম। আজ তা কিনলাম ১৫০ টাকায়। তবে কাঁচা মরিচের বাজার আগের মতো হতো তাহলে আমরা অনেক উপকৃত হতাম। কারণ, আগে আমরা ৩০ থেকে ৫০ টাকা কেজি দরে কাঁচামরিচ কিনতাম। প্রশাসনের কাছে অনুরোধ আগের মতো নিয়মিত বাজার মনিটরিং করা হোক।
 
কাঁচা মরিচ ব্যবসায়ী বিপ্লব শেখ বলেন, বর্তমানে বাজারে কাঁচা মরিচের দাম অনেকটা কমে গেছে। ভারত থেকে আমদানি বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি দেশের মোকামে দেশি কাঁচা মরিচের সরবরাহ বেড়েছে। যার কারণে দাম কমে যাচ্ছে। আমরা ১৩০ থেকে ১৪০ টাকা কেজি পাইকারি কিনে ১৪০ থেকে ১৫০ টাকা বিক্রি করছি। আশা করছি, দু-এক দিনের মধ্যে কাঁচা মরিচের দাম আরও কমে যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.