হিজবুল্লাহর হামলায় আইডিএফ প্রধান হালেভির মৃত্যুর গুঞ্জন সোশ্যাল মিডিয়ায়

0
8
ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রধান হারজি হালেভি

হিজবুল্লাহর ড্রোন হামলায় স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রধান হারজি হালেভি নিহত হয়েছেন বলে দাবি করেছে অনেকে। বিশেষ করে, সামাজিক যোগাযোগমাধ্যম হালেভির মৃত্যুর গুঞ্জনে উতপ্ত।

সোমবার (১৪ অক্টোবর) জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে হিজবুল্লাহর ড্রোন হামলায় আইডিএফ প্রধান হারজি হালেভির নিহত হওয়ার খবরটিকে গুজব আখ্যা দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম বিশেষ করে এক্সে এই গুজবটি ছড়িয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

হিজবুল্লাহর ড্রোন হামলায় ৬০ জনের বেশি আহত হওয়ার ঘটনার পর হালেভি সম্পর্কে জাল প্রতিবেদন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে।

এই খবরের প্রতিক্রিয়ায় ইসরায়েলি গণমাধ্যমগুলোতে দাবি করা হয়েছে, হামলায় হালেভি নিহত হননি। শুধু তাই নয়, হিজবুল্লাহর হামলার পর ওই এলাকাটি পরিদর্শন করতেও গিয়েছিলেন হালেভি। সেখানে তিনি সামরিক ও চিকিৎসা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন।

ড্রোন হামলার পরপরই এক্স মাধ্যমে হালেভির মৃত্যু সংক্রান্ত প্রতিবেদন ছড়াতে শুরু করে। ১০ লাখের বেশি ফলোয়ার সহ ডা. আনাস্তাসিয়া মারিয়া লুপিস নামে একটি ভেরিভায়েড অ্যাকাউন্ট থেকে হালেভির মৃত্যু নিশ্চিত হয়েছে বলে পোস্ট করা হয়।

মারিয়া লুপিস লিখেছেন, ‘প্রাথমিক প্রতিবেদনে ইসরায়েলি সেনাবাহিনীর চিফ অব স্টাফ হারজি হালেভিকে হত্যার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।’ লুপিস আইডিএফ প্রধান হালেভির একটি ছবিও শেয়ার করেছেন।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমের প্রবণতা অনুসরণ করে মার্কিন ভাষ্যকার জ্যাকসন হিঙ্কেলও এক্স মাধ্যমে পোস্ট করেছেন, একটি অসমর্থিত প্রতিবেদন বলছে হ্যালেভিকে হত্যা করা হয়েছে। শুধু তাই নয়, হিঙ্কেল তার পোস্টে এটাও জানান যে, হালেভির হত্যাকাণ্ডটি অত্যাধুনিক প্রযুক্তির ‘ফ্রাইবার-অপটিক ড্রোন’ ব্যবহার করে সংঘটিত হয়েছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.