‘স্যাটেলাইটের খরচ বেশি তাই প্রাপ্তি আশানুরূপ নয়’

0
13
তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলামের করা প্রশ্নে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জহিরুল ইসলাম উপদেষ্টাকে বলেন, ‘বঙ্গবন্ধু-১’ উৎক্ষেপণসহ অন্যান্য খরচই বেশি হয়েছে। তাই প্রাপ্তি আশানুরূপ নয়।
 
অপর দিকে স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. মুশফিকুর রহমান তখন বলেন, কোম্পানিটি গত পাঁচ বছর রিটার্ন জমা দেয়নি, যা এখন পরিশোধ করতে হলে মোটা অংকের টাকা পরিশোধ করতে হবে।
 
বুধবার (২ অক্টোবর) বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে উপদেষ্টার মতবিনিময় সভায় এভাবেই উত্তর দেয় কর্মরতরা।
 
চেয়ারম্যান মো. মুশফিকুর রহমান বলেন, এরই মধ্যে বোর্ড সদস্যদের সমন্বয়ে পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। এ কমিটি বিগত সময়ে আইনের ব্যত্যয় ঘটিয়ে কোনো কাজ করেছে কি না তা খুঁজে বের করে সুপারিশ করবে। তার পরিপ্রেক্ষিতে পদক্ষেপ নেওয়া হবে।
 
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, অনিয়ম ও দুর্নীতিমুক্ত থেকে দেশের জনগণের স্বার্থ রক্ষা করতে হবে। এ প্রতিষ্ঠানের সাবেক প্রধান সব দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন। যার কারণে কোম্পানি অনেক পিছিয়ে গেছে। আমরা সেই সময়ের সব বিষয় পর্যালোচনা করছি। তার ভিত্তিতে ভবিষ্যতে কাজ করা হবে।
 
পরে উপদেষ্টা প্রতিষ্ঠানটির মনিটরিং সেন্টার, টেলিভিশন রেটিং পয়েন্ট (টিআরপি), টেলি মেডিসিন এবং ই-লার্নিং সিস্টেমের কার্যক্রম পরিদর্শন করেন। এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.