স্ত্রীর মৃত্যুর পরদিন ‘কেয়ামত থেকে কেয়ামত’ পরিচালক সোহানুর রহমান সোহান মারা গেছেন

0
132
সোহানুর রহমান সোহান, সংগৃহীত

ঢাকাই সিনেমার পরিচালক সোহানুর রহমান সোহান মারা গেছেন। ঢাকার উত্তরার বাসায় ঘুমের মধ্যে মৃত্যু হয়েছে তাঁর। আজ বুধবার সন্ধ্যায় উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।
হাসপাতালের চিকিৎসক জরুরি মেডিকেল কর্মকর্তা তানভীর ইসলাম বুধবার সন্ধ্যায় জানান, ৬টা ৪০ মিনিটে সোহানকে হাসপাতালে আনা হয়েছে। মৃত অবস্থায় পেয়েছেন তাঁরা। মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তাঁর স্ত্রী প্রিয়ার মৃত্যু হয়েছে।

সোহানুর রহমান সোহান
সোহানুর রহমান সোহান

সোহানুর রহমান সোহান তাঁর ক্যারিয়ার শুরু করেন নির্মাতা শিবলী সাদিকের সহকারী পরিচালক হিসেবে। সেটা ১৯৭৭ সালের কথা। এরপর তিনি শহীদুল হক খানের ‘কলমিলতা’ (১৯৮১), এজে মিন্টুর ‘অশান্তি’ (১৯৮৬) ও শিবলী সাদিকের ‘ভেজা চোখ’ (১৯৮৮) সিনেমাগুলোতে সহকারী হিসেবে কাজ করেছেন।

প্রধান নির্মাতা হিসেবে সোহানুর রহমান সোহান আত্মপ্রকাশ করেন ১৯৮৮ সালে। তাঁর পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বাস অবিশ্বাস’। তবে তিনি সাফল্য পান ১৯৯৩ সালে। সিনেমার নাম ‘কেয়ামত থেকে কেয়ামত’। এই সিনেমার মাধ্যমে সিনেমায় আত্মপ্রকাশ করেন এবং তারকাখ্যাতি পান প্রয়াত নায়ক সালমান শাহ, নায়িকা মৌসুমী ও কণ্ঠশিল্পী আগুন।

সোহানুর রহমান সোহান
সোহানুর রহমান সোহান, সংগৃহীত

সোহানুর রহমান সোহান পরিচালিত অন্যান্য সিনেমাগুলো হচ্ছে ‘আমার দেশ আমার প্রেম’, ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বামী ছিনতাই’, ‘আমার জান আমার প্রাণ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘কোটি টাকার প্রেম’, ‘সে আমার মন কেড়েছে’, ‘দ্য স্পিড’ ও ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ইত্যাদি। সোহানের ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমেই আত্মপ্রকাশ করেছিলেন চিত্রনায়ক শাকিব খান। বর্তমানে যিনি ঢালিউডের শীর্ষ তারকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.