সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করছে ইসি

0
131
অস্থায়ী কন্ট্রোল রুম থেকে সিসি ক্যামেরার মনিটরের মাধ্যমে দুই সিটির নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ সিসি ক্যামেরায় ঢাকায় বসে পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুম থেকে সিসি ক্যামেরার মনিটরের মাধ্যমে দুই সিটির নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ১৫৫টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ হচ্ছে। ভোটকেন্দ্রগুলোতে স্থাপন করা হয়েছে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট ক্যামেরা। ভোট গ্রহণের দায়িত্বে আছেন ৩ হাজার ৬১৪ জন কর্মকর্তা। ইভিএম মেশিন রয়েছে ১ হাজার ৭৩০টি। অন্যদিকে, সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ১৯০টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ হচ্ছে। ১ হাজার ৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন মনিটরিং করা হচ্ছে।

নির্বাচন কমিশন মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে ২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হয়েছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটোরোটেড করে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে।

বুধবার সকাল ৮টায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। দুই সিটির সব কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। এর আগে গত ১২ জুন অনুষ্ঠিত বরিশাল ও খুলনা সিটি নির্বাচনে এবং ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনেও সব কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.