অস্ট্রেলিয়ার বড় রান: খাজার ডাবল মিস, গ্রিনের সেঞ্চুরি

0
102
অস্ট্রেলিয়ার দুই সেঞ্চুরি করা ব্যাটার খাজা ও গ্রিন

ড্র করলেও সিরিজ ভারতের। অস্ট্রেলিয়া জিতলে সিরিজে সমতা। আহমেদাবাদে বোর্ডার-গাভাস্কার সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে ওই জয়ের লক্ষ্য নিয়েই নেমেছে অজিরা। ভারতের বিপক্ষে প্রায় দু’দিন ব্যাটিং করেছে তারা। ওপেনার উসমান খাজা ও লোয়ার মিডল অর্ডার ব্যাটার ক্যামেরুন গ্রিনের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে তুলেছে ৪৮০ রান!

টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৬১ রানের শুরু পায়। ডেভিড ওয়ার্নারের জায়গায় ওপেন করা ম্যাথু হেড ফিরে যান ৩২ রান করে। এরপর দ্রুত আরও তিন উইকেট হারায় সফরকারীরা। তিনে নামা মার্নাস লাবুশানে ৩, চারে নামা অধিনায়ক স্টিভ স্মিথ ৩৮ এবং পাঁচে নামা পিটার হ্যান্ডসকম্ব ফিরে যান ১৭ রানে করে।

অস্ট্রেলিয়া ১৭০ রানে ৪ উইকেট হারানোর পরে মিডলে ব্যাট করতে নামা পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনকে নিয়ে ২০৮ রানের জুটি গড়েন ওপেনার উসমান খাজা।  গ্রিন ১১৪ রান করে ফিরে যাওয়ার আগে ১৮টি চারের শট মারেন। এরপর সাজঘরে ফেরেন অ্যালেক্স কেরি (০) ও মিশেল স্টার্ক (৬)।

অন্য প্রান্ত আগলে ছিলেন উসমান খাজা। তবে ডাবল সেঞ্চুরির আশা দেখিয়ে শেষ পর্যন্ত পারেননি তিনি। আউট হন ১৮০ রানে। বাঁ-হাতি এই পাকিস্তানি বংশোদ্ভূত ওপেনার ৪২২ বলের মুখোমুখি হন। ২১টি চারের শটে ওই রান করেন তিনি। এরপর নাথান লায়ন ৩৪ এবং টোড মারফি ৪১ রান করে দলকে বড় সংগ্রহ এনে দেন।

ভারতের হয়ে এক প্রান্তে রবিশচন্দন অশ্বিন দারুণ বোলিং করেছেন। তিনি ৪৭.২ ওভার হাত ঘুরিয়ে ৯১ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট। পেসার মোহাম্মদ শামি নিয়েছেন ২ উইকেট। দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে ভারত দৃঢ়তা দেখিয়েছে। কোন উইকেট না হারিয়ে তুলেছে ৩৬ রান। ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা ১৭ এবং শুভমন গিল ১৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.