গাজার আরেক হাসপাতালের পাশে ইসরায়েলের বোমা হামলা

0
83
আল–কুদস নামের ওই হাসপাতালটি গাজা শহরে অবস্থিত, ছবি: ভিডিও থেকে নেওয়া

ফিলিস্তিনের গাজায় আরও একটি হাসপাতালের পাশে ইসরায়েলের বিমান বাহিনী বোমা হামলা চালাচ্ছে। আন্তর্জাতিক দাতব্য সংস্থা রেডক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির ফিলিস্তিন শাখা (পিআরসিএস)বুধবার রাত সোয়া একটার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে এ খবর জানিয়েছে।

পিআরসিএস এক্স–এ (আগের নাম টুইটার) হামলার একটি ভিডিও চিত্র যুক্ত করে দেওয়া পোস্টে বলেছে, গাজা শহরের তাল আল–হাওয়া নামক এক এলাকায় অবস্থিত আল–কুদস হাসপাতালের আশপাশের এলাকায় ব্যাপক বোমাবর্ষণ চলছে। হামলায় হাসপাতালটির ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

পিআরসিএসর ওই এক্স পোস্টে জানানো হয়েছে, রোগী ছাড়াও এর আগে গাজায় ইসরায়েলের হামলায় গৃহহীন হওয়া গজার আট হাজারেরও বেশি ফিলিস্তিনি ওই হাসপাতালে আশ্রয় নিয়েছেন।

ইসরায়েল এর আগেও আল–কুদস হাসপাতাল নিশানা করে হামলা চালিয়েছে। ২০০৯ সালে গাজার শাসকগোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধে ইসরায়েলি হামলায় হাসপাতালটির ভবন ধসে পড়েছিল।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে মধ্য গাজার আল-আহলি আরব নামের হাসপাতালে বোমা হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ৪৭১ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩১৪ জন। ইসরায়েল হামলার দায় অস্বীকার করছে।

হাসপাতালে রোগী ও গৃহহীন ব্যক্তিদের ওপর এমন হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বিশ্ব নেতারা। এদিকে জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো এ হামালার তীব্র জানিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.