সীতাকুণ্ডে যাত্রীবাহী বাস থেকে এবার দুই কেজি হেরোইন উদ্ধার

0
127
যাত্রীবাহী বাস তল্লাশি করে দুই কেজি হেরোইন উদ্ধার করেছে বিজিবি। আজ সকাল ৯ টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার তেতুলতলা এলাকায়

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের তেঁতুলতলা এলাকা থেকে দুই কেজি হেরোইন উদ্ধার করেছে বিজিবি। আজ শুক্রবার সকাল ছয়টার দিকে মেহেরপুর থেকে ছেড়ে আসা ‘সুপার সনি’ নামের একটি বাসে অভিযান চালিয়ে এসব হেরোইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের দাম আনুমানিক দুই কোটি টাকা।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এর আগে গত শনিবার উপজেলার ভাটিয়ারি বাজার এলাকা থেকে এক কেজি হেরোইন উদ্ধার করেছিল বিজিবির এই দল। এক সপ্তাহের ব্যবধানে হেরোইনের আরও একটি বড় চালান ধরা পড়ল।

বাসটির চালক মফিজুল ইসলাম বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেল পাঁচটায় মেহেরপুর থেকে গাড়িটি ছেড়ে আসে। রাতে গাড়িটি ঈশ্বরদী আসার পর আগের চালক, সহকারী ও সুপারভাইজার গাড়ি থেকে নেমে যান। এরপর তিনি, নতুন সহকারী ও সুপারভাইজার দায়িত্ব নেন। ঢাকার পর থেকে বিভিন্ন স্থানে যাত্রী নামিয়ে আসছেন বলে জানান তিনি। প্রথম চালক থেকে দায়িত্ব নেওয়ার সময় শুধু ডেকে থাকা মালামালের কাগজ বুঝে নেন তিনি। আজ সকাল ছয়টার দিকে বিজিবি সদস্যরা সংকেত দিলে তিনি গাড়িটি থামান। এরপর যাত্রীদের বিভিন্ন মালামাল তল্লাশি করে একটি ব্যাগের ভেতর থেকে হেরোইন উদ্ধার করে বিজিবি, কিন্তু সেটা কোনো যাত্রীর লাগেজ, তা বের করা যায়নি।

চট্টগ্রাম অঞ্চলের বিজিবি ৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, মেহেরপুর থেকে বাসটি চট্টগ্রামের উদ্দেশে ছাড়ার সময় তাঁরা হেরোইনের চালানের খবর পান। তাঁরা বিশেষ প্রশিক্ষিত কুকুরের মাধ্যমে যাত্রীর লাগেজ থেকে হেরোইনগুলো উদ্ধার করেন। তবে জিজ্ঞাসাবাদের পরও গাড়িতে থাকা যাত্রীদের কেউ হেরোইনের বিষয়ে স্বীকার করেননি। গত শনিবারের উদ্ধার হওয়া হেরোইনের সঙ্গে আজকের হেরোইন পাচারের যোগসূত্র রয়েছে বলে তাঁদের ধারণা। ওই বাসটিও মেহেরপুর থেকে ছেড়েছিল।

তিনি আরও বলেন, পাচারকারীদের একটি মুঠোফোন নম্বর সংগ্রহ করেছেন তাঁরা। সেই নম্বর ব্যবহার করে তথ্যপ্রযুক্তির সহায়তায় পাচারের সঙ্গে আরও কারা জড়িত, তা বের করার চেষ্টা করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.