সিরিজ জয়ের মিশনে যে একাদশে নামতে পারে বাংলাদেশ

0
116

প্রথম ওয়ানডেতে বড় ব্যবধানে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। এবার এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের পকেটে পুরতে বদ্ধপরিকর তামিম ইকবালের দল। আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় সিরিজ জয়ের মিশনে নামছে লাল-সবুজের দল। আজ জিতলেই তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাবে স্বাগতিকরা।

প্রথম ওয়ানডেতে শিষ্যদের পারফরম্যান্স টেনে স্পিন কোচ রঙ্গনা হেরাথ ইঙ্গিত দিলেন আগ্রাসী ক্রিকেটের, ‘আমি মনে করি দলের সব সদস্যদের দ্বারা এটি চমৎকার প্রচেষ্টা (জয়)। বিশেষ করে তাওহিদ ও সাকিব, তারপর মুশফিক এবং ইয়াসিরও। তাদের আক্রমণাত্মক মনোভাব ছিল চমৎকার। আমরা এই মুহূর্তে আমাদের ব্র্যান্ড অব ক্রিকেট প্রদর্শন করছি। আশা করি আগামীকালও (আজ) আমরা একই কাজ করব।’

সিরিজের প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে আগ্রাসী ব্যাটিং করে বাংলাদেশ। আজও সেটা ধরে রাখতে চাই টিম টাইগার্স। এ ব্যাপারে হেরাথ বলেন, ‘আমরা উইকেটকে কোনো দায় দিতে চাই না। বিশ্বকাপের ভাবনা মাথায় রাখতে হবে আমাদের, আমরা জানি না কোন ধরনের উইকেট সেখানে পাব। যে কোনো ধরনের উইকেটের জন্যই প্রস্তুত থাকতে হবে আমাদের। আমরা জানি না কোন ধরনের উইকেট পাব। তাই এই ধরনের উইকেট থেকে সর্বোচ্চ প্রস্তুতি নিতে হবে আমাদের। উইকেট ব্যাটসম্যানদের সহায়তা করতে পারে, পেসারদের সহায়তা করতে পারে। কিন্তু সব ধরনের উইকেটেই আমাদের প্রস্তুতি নিতে হবে।’

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেও খেলা হচ্ছে না মেহেদী হাসান মিরাজের। ফুটবল খেলতে গিয়ে চোখে ব্যথা পাওয়া মিরাজ এখনো পুরোপুরি সেরে উঠেননি। তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চোখের চিকিৎসক। এজন্য দ্বিতীয় ওয়ানডে খেলা হবে না তার।

দ্বিতীয় ম্যাচে সিরিজ নিশ্চিত করতে চাওয়া বাংলাদেশ ভাঙতে চায় না উইনিং কম্বিনেশন। প্রথম ওয়ানডের একাদশ নিয়েই মাঠে নামার কথা রয়েছে তামিম ইকবালদের।

দ্বিতীয় ম্যাচের সম্ভাব্য বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির রাব্বি, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.