সিডনির অপেরা হাউসে ‘বাসভূমি উৎসব’

0
21
‘বাসভূমি’র ২০ বছর পূর্তি উপলক্ষে সিডনির প্রবাসী বাংলাদেশি শিল্পীদের একক ও দলীয় নাচের পরিবেশনায় অংশ নেন, ছবি : সংগৃহীত
অস্ট্রেলিয়ার সিডনিতে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল দেশটির বাংলা মিডিয়া ‘বাসভূমি’র ২০ বছর পূর্তি উৎসব। এ উপলক্ষে সম্প্রতি সিডনির অপেরা হাউসের উটজন রুমে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত হয় সিডনির বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। ‘হাত বাড়ালেই বন্ধু’ এই আবহে সাজানো হয় উৎসবের বিভিন্ন পর্ব।
 
দুই দেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের। এরপর একে একে সিডনির প্রবাসী বাংলাদেশি শিল্পীদের গানের পরিবেশনা উপভোগ করেন উপস্থিতরা। অনুষ্ঠানে আরও ছিল প্রবাসী বাংলাদেশিদের একক ও দলীয় নাচের পরিবেশনা। সাংস্কৃতিক অনুষ্ঠানের লোকসংগীত পর্বে বিভিন্ন শিল্পীদের পরিবেশনা বিশেষভাবে প্রশংসা পায়। দুই দশক ধরে দেশটির বাংলাদেশিদের জন্য সংস্কৃতি, সাহিত্যসহ নানাবিদ আয়োজন করে আসছে বাসভূমি।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডনির বাংলাদেশের কনসাল জেনারেল মো. সাখাওয়াত হোসেন। অনুষ্ঠান আয়োজন নিয়ে বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম বলেন, ‘স্থানীয় বাংলাদেশি শিল্পীদের নিয়ে অপেরা হাউসে একটি অনুষ্ঠান করতে পেরেছি এবং সবাই অনুষ্ঠানটি উপভোগ করেছেন এটিই আমাকে অনেক আনন্দ দিয়েছে।
#অস্ট্রেলিয়া #বাসভূমিউৎসব #explore #everyone

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.