রাশমিকা-ক্যাটরিনার পর কাজলের ডিপফেক ভিডিও ভাইরাল

0
74
কাজল

ক্যামেরা চলছে। তার সামনেই পোশাক বদাচ্ছেন এক নারী, অবিকল কাজলের মতো দেখতে। সম্প্রতি এই ভিডিও ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমের পাতায়। এটা দেখা মাত্রই অনেকেরেই সন্দেহ হতে থাকে। তিনি কি আদৌ কাজল? অবশেষে প্রকাশ্যে সত্যিটা। আসলে রাশমিকা, ক্যাটরিনার পর ডিপফেক ভিডিওর শিকার হলেন কাজল।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার বলছে, ভিডিওটি আসলে ব্রিটেনের এক নারীর। তিনি টিকটকের জন্য ভিডিওটি বানান। নাম রোজি নেন। ফ্যাশন সংক্রান্ত এমন নানা ভিডিও বানান তিনি। এবারও তেমনই একটি ভিডিও তৈরি করেন রোজি ৫ জুন। আচমকাই ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। শেষমেশ জানা যায়, ডিপফেক প্রযুক্তি ব্যবহার করেই অনৈতিকভাবে কাজলের মুখ বসানো হয়েছে।

কয়েক দিন আগে ঠিক এভাবেই অভিনেত্রী রাশমিকা মন্দানার অপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ে সমাজিক মাধ্যমে। সেই সময় অভিনেত্রীর হয়ে গর্জে ওঠেন অমিতাভ বচ্চন থেকে শুরু করে বিজয় দেবেরাকোন্ডা মতো তারকার।

এআইয়ের সাহায্যেই জারা প্যাটেল নামক এক মহিলার ভিডিওতে রাশমিকার মুখ বসানো হয়েছে। ভিডিওর নেপথ্যে যাঁরা আছেন, তাদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন বিগ বি। শুধু রাশমিকা নন, ‘টাইগার ৩’ ছবিতে ক্যাটরিনা কাইফের তোয়ালে জড়িয়ে মারপিটের দৃশ্যের ছবিও একইভাবে বিকৃত করা হয়। যদিও ছবি বিকৃতি করার বিরুদ্ধে ইতিমধ্যেই আইন প্রনয়ণের দাবি জানিয়েছেন তারকারা। এবার সামলে এলো কাজলের ভুয়া ভিডিও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.