সাংবাদিক কল্যাণ ট্রাস্টি বোর্ড পুনর্গঠন

0
19
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টি বোর্ড

আগামী তিন বছরের জন্য বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করেছে সরকার। রোববার (৬ অক্টোবর) ১৩ সদস্যের এই ট্রাস্টি বোর্ড গঠন করে প্রজ্ঞাপন জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টি বোর্ডে চেয়্যারম্যান হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী বা উপদেষ্টা, ভাইস চেয়্যারম্যান হিসেবে তথ্য সচিব ও সদস্য সচিব হিসেবে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক দায়িত্ব পালন করবেন।

তাছাড়া ট্রাস্টি বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন, তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার, প্রধানমন্ত্রী বা প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে মনোনীত মহাপরিচালক পদমর্যাদার একজন কর্মকর্তা, অর্থ বিভাগ থেকে মনোনীত ওই বিভাগের অন্যূন যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি খায়রুল বাশার, সদস্য শাহীন হাসনাত, যমুনা টেলিভিশনের এসিস্ট্যান্ট এডিটর মীর মুশফিক আহসান, দৈনিক কালবেলা পত্রিকার বিশেষ প্রতিনিধি মো. আলাউদ্দিন ও এখন টিভির স্টাফ রিপোর্টার সাজিদ আরাফাত।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইন ২০১৪ এর ৬ ধারা অনুয়ায়ী তিন বছর মেয়াদে এই ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হলো। এই আইনের বিধান অনুসারে টাস্ট্রি বোর্ড দায়িত্ব পালন করবে। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.