সহজ ম্যাচ কঠিন করে জিতে বার্সেলোনার ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল

0
10
রিয়াল মাদ্রিদ

ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত তিন গোলে এগিয়ে থেকেও পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদেরই মাঠে কামব্যাকের গল্প লিখতে যাচ্ছিল আলাভেস। শেষ ১০ মিনিটে রিয়াল শিবিরে কাঁপন ধরায় দেপোর্তিভো আলাভেস। পরপর দুই মিনিটে দুই গোল করে রিয়ালকে চমকে দেয়। কিন্তু শেষ পর্যন্ত ৩-২ গোলে হেরেছে তারা। ফলে নাটকীয় জয়ে নিজের ৩০০ তম ম্যাচ রাঙালেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’তে দেপোর্তিভো আলাভেসওকে আতিথ্য জানায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের কোচ হিসেবে এটি ছিল আনচেলত্তির ৩০০তম ম্যাচ। মাত্র দ্বিতীয় কোচ হিসেবে এমন কীর্তি গড়েছেন তিনি। তার আগে স্প্যানিশ ক্লাবটিকে সর্বোচ্চ ৬০৫ ম্যাচে কোচিং করিয়েছেন কিংবদন্তি কোচ মিগুয়েল মুনোজ। মাদ্রিদে সবচেয়ে বেশি ১৪টি শিরোপাও এসেছে মুনোজের হাত ধরে। মুনোজের অর্ধেক ম্যাচে দায়িত্ব নিয়েই অবশ্য শিরোপায় তাকে ছুঁয়েছেন ইতালিয়ান কোচ আনচেলত্তি।

ম্যাচের প্রথম মিনিটেই লিড নেয় রিয়াল। ফেডেরিকো ভালভার্দে লম্বা পাস দেন ভিনিসিয়াস জুনিয়রকে। বাঁ-পাশ দিয়ে বল নিয়ে ঢুকে ডিফেন্ডার লুকাস ভ্যাসকুয়েজকে পাস দেন ভিনি। ব্রাজিলিয়ান তারকার কাছ থেকে বল পেয়ে বক্সের ভেতর থেকেই শট করে আলাভাসের জাল কাঁপান ভ্যাসকুয়েজ।

২২ মিনিটে আলাভাসের জালে বল পাঠান এমবাপ্পে। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। কিন্তু ম্যাচের ৪০তম মিনিটে সেই আক্ষেপ মেটান এমবাপ্পে। জুড বেলিংহ্যামের সঙ্গে ওয়ান-টু পাস নিয়ে ভেতরে ঢুকে দারুণ ফিনিশিং দেন তিনি। এতে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও জালে বল জড়িয়ে জয়ের পথে এগিয়ে যায় রিয়াল। ভ্যাসকুয়েজের পাস ধরে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে গোলটি করেন রদ্রিগো। টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন তিনি। আসরে তার গোল হলো তিনটি।

তিন মিনিট পর প্রতিপক্ষের ভুলে দারুণ সুযোগ পেয়ে যান ভিনিসিয়ুস। কিন্তু বক্সে প্রতিপক্ষের দারুণ স্লাইডে বল হারিয়ে ফেলেন তিনি। ৬৯তম মিনিটে রদ্রিগোর বদলি নামার চার মিনিটের মধ্যে গোল পেতে পারতেন এন্দ্রিক। ডান দিক দিয়ে বক্সে ঢুকে জোরাল শট নেন তরুণ ব্রাজিলিয়ান, প্রতিপক্ষের একজনের পায়ে লেগে বল ওপরে উঠে পোস্টের উপরের অংশে লাগে।

সবকিছু ঠিকই ছিল। জয়ের পথেই ছিল রিয়াল মাদ্রিদ। তবে ঘটনা ঘটে ৮৫তম মিনিটে। নিজেদের সীমানায় রিয়াল বল পজেশন হারালে সুযোগ কাজে লাগিয়ে গোল করেন কার্লোস বেনাভিদেস। সেই উদযাপন শেষ না হতেই গোল করেন গার্সিয়া। পরপর দুই মিনিটে জোড়া গোল আদায় করে এবার আরো আক্রমণাত্মক হয়ে উঠে আলাভেস। পয়েন্টের সন্ধ্যানে একের পর এক আক্রমণে ব্যস্ত করে তুলে রিয়ালের রক্ষণ। তবে শেষ পর্যন্ত আর তৃতীয় গোলের দেখা মেলেনি। হাফ ছেড়ে বাঁচে রিয়াল।

এই জয়ে বার্সেলোনার সাথে ব্যবধান কমাল রিয়াল। সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতালান ক্লাব বার্সেলোনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.