আর্জেন্টিনাকে আনা নিয়ে নতুন করে দৌড়ঝাঁপ

0
99
আর্জেন্টিনা ফুটবল দল

জুনে ঢাকায় আসছে– বছরের শুরুতে এ খবর দিয়ে চমক সৃষ্টি করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। লিওনেল মেসির বাংলাদেশে আসার বিষয়টি জানাতে সংবাদ সম্মেলনের ডাকও দেন। কিন্তু বলার মতো কিছু না থাকায় হঠাৎ স্থগিত করেন সংবাদ সম্মেলন।

তখনই সবাই ধরে নেন, কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দলের বাংলাদেশে আসা হচ্ছে না। এটি নিয়ে খুব একটা আলোচনাও হচ্ছিল না গত কিছুদিন। কিন্তু বুধবার হঠাৎ করে আবারও আলোচনায় মেসির বাংলাদেশে আসা নিয়ে। আলোচনার বিষয়টি এক হলেও এবার বাফুফে নয়, মধ্যস্থতা করছে বসুন্ধরা গ্রুপ!

বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানের সঙ্গে তাঁর কার্যালয়ে বুধবার আর্জেন্টিনার একটি বাণিজ্যিক প্রতিনিধি দল বৈঠক করে। সেখানে কিংস অ্যারেনায় আর্জেন্টিনার সঙ্গে বিশ্বকাপ খেলা অন্য কোনো দেশের মধ্যে প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দেয় প্রতিনিধি দল।

প্রস্তাব পাওয়ার বিষয়টি গতকাল নিশ্চিত করেন ইমরুল হাসান, ‘আর্জেন্টিনার প্রতিনিধি দল আমাদের প্রস্তাব দিয়েছে। আমাদের সঙ্গে ছোট্ট আলোচনা হয়েছে। তাদের আগ্রহের কারণে আমরাও ইতিবাচক। এখনও অনেক কিছু বাকি। আর্জেন্টিনার বাংলাদেশে আসার পুরোটাই মধ্যস্থতা করছে বসুন্ধরা গ্রুপ। খেলা কিংস অ্যারেনাতেই হওয়ার সম্ভাবনা বেশি। জুনে নয়, জুলাই-আগস্টেই খেলাটি হতে পারে।’

তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা এখনও জুনের ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলার প্রতিপক্ষ ঠিক করেনি। বাংলাদেশে এসে জুনের উইন্ডো যে খেলতে চায় লিওনেল স্কালোনির দল, তা আর্জেন্টিনার সাংবাদিক হার্নান কাস্তিলোর টুইটারেও ইঙ্গিত মিলেছে, ‘সেপ্টেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের আগে জুনের ফিফা উইন্ডোতে বাংলাদেশ এবং এই অঞ্চলে প্রীতি ম্যাচ খেলতে চায় আর্জেন্টিনা।’

বাফুফের উদ্যোগে মেসিদের আনার বড় বাধা ছিল মাঠ। সংস্কার কাজ চলা বঙ্গবন্ধু স্টেডিয়ামটি এ বছর পুরোপুরি প্রস্তুত করা অসম্ভব। তবে বসুন্ধরার উদ্যোগটি অনেকেই বাস্তবায়নযোগ্য বলে মনে করছেন। কারণ এ মাসের শুরুতে কিংস অ্যারেনায় ফ্লাডলাইট বসানোর কাজ শুরু করেছে বসুন্ধরা কর্তৃপক্ষ। জুনের আগেই ফ্লাডলাইটের কাজ সম্পন্ন করার সঙ্গে বাকি থাকা আরও কিছু সংস্কারকাজও সম্পন্ন হয়ে যাবে। আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন সবকিছুই আছে কিংস অ্যারেনায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.