করদাতা সুরক্ষা পরিষদের কর্মসূচিতে পুলিশের বাধা

0
103
বুধবার সকালে নগরের কদমতলী মোড় থেকে মিছিল বের করে চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদ।

বর্ধিত কর প্রত্যাহারের দাবিতে নগর ভবন ঘেরাও কর্মসূচি ঘোষণা করে চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদ। বুধবার সকালে নগরের কদমতলী মোড় থেকে মিছিল বের করে তারা। মিছিলটি দেওয়ানহাট হয়ে টাইগারপাস মোড়ে এলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে করদাতা সুরক্ষা পরিষদের নেতাদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে চার সদস্যের একটি প্রতিনিধি দলকে নগর ভবনে যাওয়ার অনুমতি দেয় পুলিশ।

এদিকে করদাতা সুরক্ষা পরিষদের নেতা-কর্মীরা টাইগারপাস মোড়ে অবস্থান নিলে সেখানে ছাত্রলীগের এক দল কর্মী তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। পুলিশ তাদের সরিয়ে দেয়। ফিরে যাওয়ার সময় ছাত্রলীগের কর্মীরা সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর পক্ষে স্লোগান দেন।

করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছার বলেন, ‘মেয়র পুলিশ দিয়ে বাধা দিয়েছে। এর তীব্র নিন্দা জানাচ্ছি। মেয়রের দূরদৃষ্টির অভাব রয়েছে। নয়তো আজকে হলেও উনি আমাদের ডেকে কথা বলতেন।’

মেয়র রেজাউল করিম চৌধুরীর অনুসারীরা সিটি করপোরেশন ভবন ঘেরাও করে রেখেছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নোবেল চাকমা বলেন, নগর ভবন ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে দুটি পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগর ভবনে যেতে দেওয়া হয়নি। পরে তাদের একটি প্রতিনিধি দল মেয়রকে স্বারকলিপি দিতে গেছেন।

এর আগে সকাল ১১টা ২০ মিনিটে নগরের কদমতলীর আবুল খায়ের মার্কেট চত্বর থেকে মিছিল বের করে করদাতা সুরক্ষা পরিষদ। মিছিলটি নগরের কদমতলী মোড়, দেওয়ানহাট হয়ে দুপুর ১২টার দিকে টাইগারপাস মোড়ে এসে উপস্থিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.