বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৪২টি অধিক ঝুঁকিপূর্ণ ভবন ভেঙে ফেলার নির্দেশ

0
51
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)

ঢাকা মহানগর উন্নয়ন প্ল্যান (ডিএমডিপি) এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৪২টি অধিক ঝুঁকিপূর্ণ ভবন সাত দিনের মধ্যে ভেঙে ফেলা বা সিলগালা করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মাউশির অধীন।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ পাওয়ার পর মাউশি ৩ এপ্রিল এক আদেশে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রধানদের এই নির্দেশ দেয়। বাংলাদেশ সরকার এবং বিশ্বব্যাংকের অর্থায়নে বাস্তবায়নাধীন ‘আরবান রেজিলিয়েন্স প্রকল্প: রাজউক অংশ’ শীর্ষক প্রকল্পের আওতায় নিয়োজিত পরামর্শক প্রতিষ্ঠানের সুপারিশ ও রাজউকের দেওয়া তালিকায় থাকা ঝুঁকিপূর্ণ ভবনগুলো মজবুত করা এবং অধিক ঝুঁকিপূর্ণ ভবনগুলো সাত দিনের মধ্যে খালি করে সিলগালা বা ভেঙে ফেলার জন্য প্রতিষ্ঠানপ্রধানদের বলা হয়।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে সরকারি বাঙলা কলেজের চারতলা ভবন, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ১০ তলা ভবন, কবি নজরুল সরকারি কলেজের তৃতীয় তলা ভবন, ঢাকা কলেজিয়েট স্কুলের একাধিক ভবন, বাড্ডা আলাতুন্নেছা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের পাঁচতলা ভবন, সাভারের ভাকুর্তা সরকারি উচ্চবিদ্যালয়ের দ্বিতীয় তলা ভবন, গাজীপুরের কালীগঞ্জ আরআরএন পাবলিক উচ্চবিদ্যালয়ের তৃতীয় তলা ভবন, কেরানীগঞ্জ বালিকা স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় তলা ভবন, নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের তৃতীয় তলা ভবন, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের পাঁচতলা ভবন ইত্যাদি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.