করুনারত্নের সেঞ্চুরি, হাসারাঙ্গার ফাইফারে বড় হার আইরিশদের

0
134
লঙ্কান ওপেনার করুনারত্নের সেঞ্চুরি উদযাপন। ছবি: টুইটার

ভারতে অনুষ্ঠেয় অক্টোবর-নভেম্বরের বিশ্বকাপের বাছাইপর্ব চলছে। জিম্বাবুয়েতে অনুষ্ঠিত আসরের তিন ম্যাচেই জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। রোববার তারা আয়ারল্যান্ডের বিপক্ষে ১৩৩ রানের বিশাল ব্যবধানে জিতেছে।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। নবম ওভারে পরপর ফিরে যান পাথুন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। এরপর তৃতীয় উইকেটে ১৬৮ রানের জুটি গড়েন করুনারত্নে ও সামারাবিক্রমা। চারে নামা সামারা ৮৬ বলে চারটি চারে ৮২ রান করে ফিরে যান।

তার সঙ্গে ব্যাটিং করা করুনারত্নে ১০৩ বলে খেলেন আটটি চারের শটে ১০৩ রানের ইনিংস। অ্যাংকরিং রোলের জন্য দলে ডাক পাওয়া এই অভিজ্ঞ ব্যাটার দল ফেরার পর থেকেই রান পাচ্ছেন। পরে আশালঙ্কা ৩৮ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৪২ রান করলে শ্রীলঙ্কা এক বল থাকতে ৩২৫ রানে অলআউট হয়।

জবাব দিতে নেমে আয়ারল্যান্ড ৩১ ওভারে ১৯২ রানে অলআউট হয়েছে। দলটির হয়ে হ্যারি টেক্টর ৩৩, কার্টুস ক্যাম্পার ৩৯ ও জর্জ ডকরেল ২৬ রান করেন।

আইরিশদের ধসিয়ে দিতে ১০ ওভারে ৭৯ রান দিয়ে ফাইফার বা পাঁচ উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। স্পিনার মাহেষ থিকসানা নিয়েছেন দুই উইকেট। আইরিশদের হয়ে মার্ক এডায়ার চারটি ও ব্যারি ম্যাককার্টি তিন উইকেট নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.