সঙ্গীতশিল্পী সালমার ‘এক দফা এক দাবি

0
23
মৌসুমী আক্তার সালমা
ছাত্র-জনতার রক্ত আর হাজারো প্রাণের বিনিময়ে বাংলাদেশে দীর্ঘ প্রায় ১৬ বছরের স্বৈরাচার শাসনের অবসান হয়েছে। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন। এরপর থেকেই প্রতিদিন কোন না কোন দাবি আদায়ের আন্দোলনে মুখরিত দেশবাসী। এ চিত্র এখন ভীষণ পরিচিত সবার কাছে।
 
আমাদের শোবিজ তারকারাও আছেন এই আন্দোলন সংগ্রামে। কেউ তুলেছেন বৈষম্যবিরোধী দেশ গড়ার দাবি, কেউবা নারীবান্ধব সমাজের দাবি আবার কেউ কেউ হাজির পেশাদারিত্ব সংক্রান্ত দাবি নিয়ে। তবে এই সকল দাবির চেয়ে জনপ্রিয় সঙ্গীতশিল্পী মৌসুমী আক্তার সালমার দাবি একেবারেই আলাদা। তিনি ইউটিউবে রীতিমতো এক দফা এক দাবি নিয়ে হাজির!
 
আর এই দাবি তার মনের মানুষের কাছে। না, ব্যক্তিজীবনে সালমা বেশ সুখেই আছেন আইনজীবী স্বামীকে নিয়ে। এটা তার নতুন গানের ‘শিরোনাম’! গানটি যেন সমসাময়িক প্রেক্ষাপটের সঙ্গে মিলেমিশে একাকার।
ক্লোজআপ তারকা সালমা গত সপ্তাহে ঘোষণা দিয়েছিলেন, নতুন গানের পারিশ্রমিকের পুরোটাই বন্যার্তদের তহবিলে দেবেন। এরই মধ্যে তার নতুন এই গানটি প্রকাশ পেয়েছে। কথা ও সুর সোহেল খান, সংগীত পরিচালনায় রোহান রাজ।
 
গানটির প্রথম লাইন এ রকম, ‘কথা বন্ধু পরিষ্কার, চাই আমার অধিকার/এক দফা এক দাবি, তুই বন্ধুয়া শুধু আমার হবি।’
 
সালমা বলেন, ‘এই সময়ে অনেকে অনেক রকম দাবি নিয়ে রাজপথে দাঁড়াচ্ছে। আমিও আমার প্রেমিকের কাছে দাবি তুলে ধরেছি। গানটি শ্রোতারা বেশ পছন্দও করেছে।’
 
৩ সেপ্টেম্বর ইউটিউবে এসেছে গানটির ভিডিও। সালমান আহমেদ সোহাগের নির্মাণে ভিডিওচিত্রে মডেল হয়েছেন শুভ ও আরুশি।
#everyone #explore #বাংলাদেশ #সালমা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.