সংসদ সদস্য আয়েন উদ্দিনের নামে থাকা ফেসবুক পেজ হ্যাক, থানায় জিডি

0
139
সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিনের নামে থাকা একটি ফেসবুক পেজ কে বা কারা হ্যাক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গতকাল রোববার পবা উপজেলার কাটাখালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন পেজের অ্যাডমিন শিহাব শাহরিয়ার। তিনি পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি।

জিডিতে উল্লেখ করা হয়েছে, সংসদ সদস্য আয়েন উদ্দিনের নামে ফেসবুক পেজ চালান শিহাব। তিনি তাতে নিয়মিত সংসদ সদস্যের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন। গত ২৮ জুলাই সন্ধ্যার দিকে পেজে লগইন করতে গেলে তিনি কোনোভাবে তা লগইন করতে পারেননি। পরে কে বা কারা পেজে বিভিন্ন রকম অশ্লীল পোস্ট ও স্ট্যাটাস আপলোড করেছে। সংসদ সদস্যের সুনাম ক্ষুণ্ন করার জন্য কে বা কারা পেজটি হ্যাক করেছে। বিভিন্নভাবে চেষ্টা করেও তিনি পেজটি উদ্ধার করতে ব্যর্থ হন।

শিহাব শাহরিয়ার বলেন, তিনিই পেজটির একমাত্র এডমিন। এতে তিনি সংসদ সদস্যের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড তুলে ধরেন। সম্প্রতি কিছু ভিডিও দেওয়ার পর সেগুলো ভাইরাল হয়। পরে একটি প্রমোশনাল লিঙ্ক আসে। সেখানে ক্লিক করার পরই পেজটি হাতছাড়া হয়ে যায়। পরে তিনি এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। কিন্তু এরই মধ্যে কে বা কারা অশ্লীল ছবি পোস্ট করেছে।

সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, তাঁর কোনো ফেসবুক পেজ নেই, তবে তাঁর কর্মী শিহাব তাঁর নামে পেজটি চালাতেন। সেখানে তাঁর কর্মকাণ্ড তুলে ধরতেন। সেই পেজ হ্যাক হয়েছে। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে কাটাখালী থানার উপপরিদর্শক (এসআই) শাহিন মোহাম্মদ অনু ইসলাম বলেন, এ বিষয়ে একটি জিডি হয়েছে। তারা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.