আইপিএল: সেরার পুরস্কার জিতলেন যারা

0
154
আইপিএলের টুর্নামেন্ট সেরা শুভমন গিল (বাঁয়ে), ফেয়ার প্লেয়ার রাহানে (মাঝখানে) ও উদীয়মান জয়সাওয়াল (ডানে)

আইপিএলের ‘অ্যাকশন রিপ্লে’ আসর হলো। গত আসরের দুই ফাইনালিস্ট এবারও ফাইনাল খেলেছে। রিভিউ সিস্টেমে যেমন আম্পায়ারের সিদ্ধান্ত বদল হয় তেমনি পরিবর্তন হয়েছে চ্যাম্পিয়ন দল। গত আসরের চ্যাম্পিয়ন ছিল হার্ডিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। এবার শিরোপা উঠলো এসএস ধোনির চেন্নাই সুপার কিংসের হাতে।

ফাইনালে গুজরাট ২১৪ রান তুলেছিল। দলটির শাই সুদর্শন ৯৬ রানের ইনিংস খেলেন। বৃষ্টি আইনে জয়ের জন্য ১৫ ওভারে ১৭১ রানের লক্ষ্য পায় চেন্নাই। ২৫ বলে দুই ছক্কা ও চারটি চারে ৪৭ রান করা চেন্নাইয়ের কিউই ওপেনার ডেভন কনওয়ে ম্যাচ সেরা হয়েছেন।

টুর্নামেন্ট সেরা শুভমন গিল: দুর্দান্ত আসর কাটানোয় তরুণ ভারতীয় ব্যাটার শুভমন গিল আসরের মোস্ট ভেল্যুয়াবল ক্রিকেটারের পুরস্কার জিতেছেন। তিন সেঞ্চুরিতে আসরের সর্বোচ্চ ৮৯০ রান করেছেন তিনি। সেজন্য গিল অরেঞ্জ ক্যাপ জিতেছেন। আসরের সবচেয়ে বেশি ৮৪ চার মারার পুরস্কার জিতেছেন তিনি। গেম চেঞ্জার পুরস্কারও উঠেছে গিলের হাতে।

ইমার্জিং ক্রিকেটার জয়সাওয়াল: আইপিএলের সদ্য শেষ হওয়া আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ভারতের ২১ বছর বয়সী ওপেনার জশস্বী জয়সাওয়াল। তিনি এক সেঞ্চুরিতে আসরে ৬২৫ রান করেছেন। বাঁ-হাতি এই তরুণ ১৬৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন।

এছাড়া মোহাম্মদ শামি পার্পল ক্যাপ অ্যাওয়ার্ড জিতেছেন। রশিদ খানের হাতে উঠেছে আসরের সেরা ক্যাচ নেওয়ার পুরস্কার। ফেয়ার প্লেয়ার অ্যাওয়ার্ড জিতেছেন আজিঙ্কা রাহানে। সবচেয়ে বড় ছক্কার কৃতিত্ব গেছে ফ্যাফ ডু প্লেসির হাতে। সুপার স্ট্রাইকার অব দ্য সিজন পুরস্কার জিতেছেন গ্লেন ম্যাক্সওয়েল। দলীয়ভাবে ফেয়ার প্লে জিতেছে দিল্লি ক্যাপিটালস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.